Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

টাঙ্গাইলে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের পাশে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান হল ও মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান হল ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে। আহতরা হলো শান্ত, মারজু, মাহবুব এলাহি ও আশিকুর রহমান শুভ।
পুলিশ প্রত্যক্ষদর্শীরা জানান, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের ফুটবল খেলাকে কেন্দ্র করে সিনিয়র ও জুনিয়রদের মধ্যে ঝগড়া হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুই গ্রুপের মধ্যে বাগবিতন্ডার ঘটনা ঘটে। এ ঘটনায় সভাপতি গ্রুপের মাহবুব এলাহি (২৩) কে মারধর করে সম্পাদক গ্রুপের শিক্ষার্থীরা। পরে এ নিয়ে দুই গ্রুপের মধ্যে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এ পর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই গ্রুপের ৪ জন আহত হয়। আহতদেরকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এবং পরিবেশ পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস জুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
এ রির্পোট লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান হল ও মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান হলে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. আবু রাশেদ বলেন, একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে মূলত শিক্ষার্থীদের মধ্যে এই অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে। এটা কোন বড় ঘটনা নয়। পরিস্থিতী এখন নিয়ন্ত্রণে আছে। আমরা আশা করছি শিক্ষার্থীরা নিজেরা বসে এ ঘটনার সমাধান করবে।
টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমান বলেন, ভাসানী বিশ্ববিদ্যালয়ে সিনিয়র ও জুনিয়র শিক্ষার্থীদের মধ্যে ছোট্ট একটি ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দুই গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চারজন শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে। ঘটনার পর থেকে আমরা ঘটনাস্থলে অবস্থান করছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণের মধ্যেই আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ