Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিরপুরে গুপ্তধনের খোঁজে অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ৩:২৬ পিএম

গুপ্তধনের খোঁজে রাজধানীর মিরপুরে একটি বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ ও প্রশাসন। আজ সকাল সাড়ে দশটায় মিরপুর-১০ এর সি-ব্লকের ওই বাসায় এ অভিযান শুরু হয়। নির্বাহী ম্যাজেস্ট্রট আনোয়ার উজ জামান ঘটনাস্থলে উপস্থিত আছেন। মিরপুর থানার ওসি দাদন ফকির জানান, তৈয়ব নামে এক ব্যক্তির জিডির প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। জিডিতে তৈয়ব দাবি করেছেন, তারা পূর্বপুরুষরা স্বাধীনতা যুদ্ধের আগে ঢাকা ত্যাগ করার আগে ওই বাড়ির নিচে অনেক সোনা পুঁতে রেখেছেন। বর্তমানে বাড়ির মালিক মনিরুল ইসলাম এ খবর পেয়ে আরেকটি জিডি করেছেন।
তিনি বিষয়টি সুরাহার জন্য আইনগত সহায়তা চেয়েছেন। পরবর্তীতে জেলা প্রশাসন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সহায়তায় গুপ্তধন উদ্ধারের অভিযান শুরু করে। ওসি জানান, আজ মাটির নিচে দশ ফুট গভীর পর্যন্ত খোঁড়া হবে। যদি কোনো ধরণের মূল্যবান সম্পদ সেখানে পাওয়া যায় তাহলে তা রাষ্ট্রীয় সম্পদ হিসেবে বিবেচিত হবে। বাড়িটির বর্তমান মালিক মনিরুল ইসলাম জানান, ২০১০ সালে সেলিম রেজা নামে এক ব্যক্তির কাছে তিনি বাড়িটি কিনেছেন। গত কয়েকবছর যাবত বাড়িটি ফাঁকা পড়ে ছিল। দুইজন কেয়ারটেকার বাড়িটির দেখাশোনা করতেন। কয়েকদিন আগে বেশকিছু লোক বাড়িটিতে অনুপ্রবেশের চেষ্টা করে। তাদের মাধ্যমেই বাড়িতে গুপ্তধন থাকার কথা শুনেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিরপুরে

১৩ ফেব্রুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ