Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোহরাওয়ার্দী অভিমুখে জনতার ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১:০৯ পিএম | আপডেট : ২:১৯ পিএম, ২১ জুলাই, ২০১৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনায় অংশ নিতে দলে দলে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিকাল চারটায় গণসংবর্ধনার অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও ইতোমধ্যে সোহরাওয়ার্দী অভিমুখে আসতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। ‘জয় বাংলা’ শ্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সোহরাওয়ার্দীতে আসছেন তারা। রাজধানী ঢাকা ছাড়াও আশপাশের জেলাগুলো থেকে নেতাকর্মীরা আসছেন সংবর্ধনা অনুষ্ঠানে। তাদের অনেকের গায়ে একই রঙের টি-শার্ট, মাথায় একই রঙের ক্যাপ শোভা পাচ্ছে। এছাড়া মহানগরীর বিভিন্ন থানা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে সংবর্ধনাস্থলে যাচ্ছেন।
উৎসবমুখর পরিবেশে এসব মানুষের মুখে ছিল একাত্তরের সেই বিখ্যাত ‘জয় বাংলা’ স্লোগান। শাহবাগ মোড় থেকে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল আসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির দিকে। এরপর নেতাকর্মীরা সমাবেশস্থলের দিকে প্রবেশ করছেন। এছাড়া রাজধানীর অন্যান্য সড়ক দিয়েও নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দীর দিকে আসছেন। পুরো সোহরাওয়ার্দী উদ্যান বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুনে সুসজ্জিত করা হয়েছে। মৎস্য ভবনের সামনে গণসংবর্ধনাস্থলের প্রবেশমুখে বিশাল একটি তোরণ নির্মাণ করা হয়েছে। আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সুসজ্জিত পোশাকে ছোট ছোট মিছিল নিয়ে সংবর্ধনাস্থলে হাজির হচ্ছেন। দলীয় নেতাকর্মীদের পদভারে পুরো সোহরাওয়ার্দী উদ্যানে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। কিছু সময়ের মধ্যে নেতাকর্মীদের ভিড়ে সোহরাওয়ার্দী উদ্যান ভরে যাবে বলে ধারণা করা হচ্ছে।
মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেয়া হচ্ছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোহরাওয়ার্দী

২৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ