Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারীর প্রথম জব মার্কেটপ্লেস ‘দ্য টু আওয়ার জব ডটকম’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

নারীর ক্ষমতায়নে দেশের প্রথম অনলাইনভিত্তিক জব মার্কেটপ্লেস ‘দ্য টু আওয়ার জব ডটকম’র যাত্রা শুরু হল। গত রোববার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে প্লাটফর্মটির উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ‘দ্য টু আওয়ার জব ডটকম’ এমন একটি প্লাটফরম যেখানে নারীরা ঘরে বসেই বিভিন্ন ক্ষেত্রে তাদের নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসায়িক চাহিদা পূরণে পেশাগত সেবা প্রদান করতে পারবেন।
মোস্তফা জব্বার বলেন, প্রযুক্তি বিপ্লবের কারনে বর্তমানে চাকুরীর ক্ষেত্রে শারিরীকভাবে উপস্থিত থেকে কাজ করার প্রয়োজনীয়তা আগের চেয়ে অনেক কমে গিয়েছে। ‘দ্য টু আওয়ার জব ডটকম’ নারীদের জন্য এমন একটি প্লাটফরম যেখানে পেশাগত কাজের জন্য শারিরীকভাবে উপস্থিতির প্রয়োজন নেই। একজন নারীর কাজ করার দক্ষতাই এখানে মূখ্য যার মাধ্যমেই তার ক্ষমতায়ন হয়। এখানে শিক্ষাগত যোগ্যতা ছাড়াও কার কোন বিষয়ে দক্ষতা আছে সেটিকে কাজে লাগিয়ে একজন নারী উপার্জন করতে পারে এবং নিজের পরিচয় তৈরি করে। সময়োপযোগী এ উদ্যোগকে আমি স্বাগত জানাই।
‘দ্য টু আওয়ার জব ডটকম’ প্লাটফরমটির প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার বলেন, আমাদের এ প্লাটফরমটিতে ৪৭টি চাকরির ক্যাটাগরিতে মোট এক হাজার ৯৫০ জন দক্ষ নারী কর্মী নিবন্ধিত রয়েছেন যারা ব্যাসায়িক প্রতিষ্ঠান, এজেন্সি, ব্যক্তিবর্গ, ই-কমার্স এবং স্টার্টআপসহ বিভিন্ন উদ্যোগে নিজেদের দক্ষতা অনুযায়ী সেবা দিতে প্রস্তুত আছেন। এছাড়াও ভিম-এর ব্র্যান্ড ম্যানেজার নুসরাত খন্দকার বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী

১৫ জানুয়ারি, ২০২৩
২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ