Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রহসনের নির্বাচন করতে দেবো না বাম জোটের আত্মপ্রকাশে সেলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আত্মপ্রকাশ করলো সিপিবি-বাসদ এবং গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ে গঠিত বাম গণতান্ত্রিক জোট। পুরানা পল্টনের মুক্তি ভবনে গতকাল সংবাদ সম্মেলনে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ করে। এই জোট আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে একতাবদ্ধভাবে প্রার্থী দেবে। আট দলের এই জোটের শরীক দলগুলো হলো সিপিবি, বাসদ, বিপ্লবী ওয়ার্কাস পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণ সংহতি আন্দোলন, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন দল।
অনুষ্ঠানে জোটের সদস্য ও সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। এই সরকারকে আর কোনো প্রহসনের নির্বাচন করতে দেওয়া হবে না। প্রয়োজনে আইন পরিবর্তন করে নির্বাচন কমিশনে সংস্কার আনাতে বাধ্য করা হবে। আমাদের জোট ভোট সর্বস্ব জোট না। আমরা প্রয়োজনে ভোটে যাবো, প্রয়োজনে ভোট বয়কট করবো। তিনি আরও বলেন, আমরা দেশকে বাঁচাতে চাই। আমরা যে সরকার গঠন করবো তা কেমন হবে, সেইগুলো পরে জানানো হবে। আপাতত এই সরকারের (আওয়ামী লীগ) হাত থেকে দেশকে বাঁচাতে চাই। আপাতত একটা কথা বলতে চাই, আমরা ক্ষমতার ভাগ বাটোয়ারার জন্য জোট করছি না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ