Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গুহায় আটকেপড়াদের উদ্ধার করে সম্মাননা পাচ্ছেন অস্ট্রেলিয়ান ডুবুরিরা

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

থাই গুহায় আটকাপড়া খুদে ফুটবলার ও তাদের কোচকে উদ্ধারে অন্যদের সঙ্গে অংশ নিয়েছিলেন অস্ট্রেলিয়ান দু›জন ডুবুরি। তাদেরকে বেসামরিকভাবে সম্মাননা দেওয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, অন্য ডুবুরিদের সঙ্গে গুহার ভেতরে প্রবেশ করে উদ্ধার কাজে সহায়তা করেছেন রিচার্ড হ্যারিস এবং ক্রেইগ চ্যালেন। তার মধ্যে খুদে ফুটবলারদের উদ্ধারের জন্য অচেতন করার কাজ করেছেন হ্যারিস। সে কারণে হ্যারিসকে অচেতনকারী বিশেষজ্ঞ হিসেবে আখ্যায়িত করেছেন দেশটির প্রধানমন্ত্রী।
জানা গেছে, গুহা থেকে সর্বশেষ জনকে উদ্ধার করা পর্যন্ত জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে গেছেন হ্যারিস। প্রধানমন্ত্রী টার্নবুল বলেন, তারা দু›জনে প্রত্যেক অস্ট্রেলিয়ানকে সম্মানিত করেছেন। তারা যে কাজ করেছেন, নিঃসন্দেহে সেটা বীরত্বের সবচেয়ে অসাধারণ কাজ; পেশাদারিত্ব, শৃঙ্খলা এবং দলবদ্ধ কাজ করে দৃষ্টান্তও সৃষ্টি করেছেন তারা। সেজন্য তাদেরকে সম্মাননা দেওয়া হবে বলেও জানান তিনি। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ