Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন অপরাধীর মুক্তির দর-কষাকষির বিষয় না : ইনু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:৩৯ এএম

নির্বাচন অপরাধীর মুক্তির দর-কষাকষির বিষয় না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের সব ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে, যুদ্ধাপরাধী, জঙ্গিবাদীদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতকে রাজনীতি ও নির্বাচনের বাইরে রাখতে হবে।
গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে এক স্মরণসভায় তিনি এ এসব কথা বলেন। বীর মুক্তিযোদ্ধা জাসদের অন্যতম প্রতিষ্ঠাতাসদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই সভা হয়।
ইনু বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ সংগ্রামী, সৎ ও নির্লোভ রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি সমাজ পরিবর্তনের লক্ষ্যকে জীবনের লক্ষ্য বেছে নিয়েই দল ও রাজনীতিকেন্দ্রীক জীবনযাবন করতেন। বিএনপি-জামায়াত-যুদ্ধাপরাধীদের ক্ষমতার বাইরে রাখার রাজনৈতিক কৌশল প্রয়োগে অগ্রণী ভূমিকা পালন করেছেন।
জাসদের স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতারের সভাপতিত্বে স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য অ্যাডোকেট হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, সহ-সভাপতি শহীদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ