Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাপার পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লায় জাতীয় পার্টি (এরশাদ) দ্বিধাবিভক্তি হয়ে পড়ছে। কুমিল্লায় জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গসংগঠনের একাংশের নেতৃবৃন্দ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায়ে দলের সাংগঠনিক অবস্থান সুসংহত করতে এবং বিতর্কিত নেতৃত্ব অব্যাহতি দেয়ার আহ্বান জানিয়েছেন। গত রোববার সন্ধ্যায় কুমিল্লা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ ওই আহ্বান জানান। সংবাদ সম্মেলনে জেলা জাপার সিনিয়র সহ-সভাপতি ও কুমিল্লা মহানগরের আহ্বায়ক সালামত আলী খান বাচ্চু বলেন, কুমিল্লায় পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টির যথেষ্ট প্রভাব রয়েছে। কিন্তু কুমিল্লায় দলের কুমিল্লা দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমানের ব্যক্তিগত ও ব্যবসায়িক প্রতিষ্ঠান ঘিরে কুমিল্লায় লাখো মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এতে কুমিল্লায় জাতীয় পার্টির ইমেজ নষ্ট হচ্ছে। শফিকুর রহমান জাতীয় পার্টির জেলার দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন। আমরা চাই পার্টির চেয়ারম্যান ও কেন্দ্রিয় নেতৃবৃন্দ তাকে জেলার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে কুমিল্লায় পার্টির তৃণমূলে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি ও সুদৃঢ় অবস্থান তৈরিতে বিষয়টি বিবেচনা করবেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-কুমিল্লা জেলা যুব সংহতির সভাপতি মাহবুবুর রশিদ মাহবুব, জেলা জাপার যুগ্ম সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন মাষ্টার, মহানগর জাপার যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান রোকন, আলহাজ ফজল খান শাহানুর, দুর্গাপুর দক্ষিণ ইউপি জাপার সভাপতি চান মিয়া প্রমুখ।
অন্যদিকে একইদিন সন্ধ্যায় জেলা জাপার যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল কবীর মোহন নগরীর তালপুকুরপাড় বাসভবনে পাল্টা সংবাদ সম্মেলনে বলেছেন শফিকুর রহমান জেলা জাপার দু:সময়ের কান্ডারি। তার নেতৃত্বেই এখানে জাপা ঐক্যবদ্ধ। গত ১৫ জুন তিনি অভিমান করে জেলার দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন। পরে তিনি অব্যাহতি পত্রটি প্রত্যাহার করে নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় পার্টি

১৭ ডিসেম্বর, ২০২২
২২ সেপ্টেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ