Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গতি এসেছে প্রচারণায়

বিশেষ সংবাদদাতা, বরিশাল : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

নির্বাচন ঘনিয়ে আসার সাথে বরিশাল মহানগরীতে প্রচারনায় যেমনি গতি আসছে, তেমনি প্রার্থীদের ঘুমও হারাম হচ্ছে। তবে সব দলমতের মানুষের কাছেই আগামী কয়েকটি দিন নির্বাচনী পরিবেশ সহ কেমন ভোট হবে বরিশাল মহানগরীতে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। মহাজোট প্রার্থী যেমনি নির্বাচনী বিধি অনুযায়ী নগরী জুড়ে ব্যাপক প্রচারনায় অংশ নিচ্ছেন, তেমনি মূল প্রতিদন্ধী ২০দলীয় জোট প্রার্থীও নগরীর বিভিন্ন এলাকায় গনসংযোগ করছেন। তবে মহাজোট প্রার্থী সাদিক আবদুল্লাহ প্রথমবারের মত কোন নির্বাচনে অংশ নিলেও তার সাথে দলীয় নেতৃবৃন্দ পুরো মাত্রায় কাজ করছেন। অপরদিকে ২০দলীয় জোট প্রার্থী বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ারের সাথে দলীয় নেতৃবৃন্দও এবার পুরো মাত্রায় মাঠে রয়েছেন। এর মধ্যে এবাদুল হক চান ও বিলকিস জাহান শিরিন মেয়র পদে মনোনয়ন চেয়ে না পেয়েও সারোয়ারের সাথে মাঠ পর্যায়ের প্রচারনায় অংশ নিচ্ছেন।
২০দলীয় জোট প্রার্থী মুজিবুর রহমান সারোয়ার গতকাল নগরীর পোর্ট রোড থেকে হাটখোলার উত্তর অংশ এবং পলাশপুর হয়ে বেলতলা খেয়াঘাট পর্যন্ত ৪টি ওয়ার্ডে গনসংযোগ করেন। এসময় তার সাথে সাবেক এমপি আবুল হোসেন খান, মেজবাহ উদ্দিন ফরহাদ ও বিলকিস জাহান শিরিন ছাড়াও উত্তর জেলা বিএনপির সভাপতি এবাদুল হক চানও অংশ নেন। সারোয়ার যেখানেই গেছেন দলীয় বিপুল সংখ্যক নেতা-কর্মী তার সাথে ছিলেন। অপরদিকে ইসলামী আন্দোলন প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব আলেম ওলামা সহ সর্বমহলের মাঝে প্রচারনা চালাচ্ছেন।
মহাজোট প্রার্থী সাদিক আবদুল্লাহ গতকাল নগরীর ৪, ১২ ও ২৮ নম্বর ওয়ার্ডে উঠান বৈঠক করে মেয়র নির্বাচন করার লক্ষ ও উদ্দেশ্য তুলে ধরেন। তিনি একটি দূর্নীতিমূক্ত নগর ভবনের পাশাপাশি পরিবেশ বান্ধব নগরী উপহার দেয়ারও অঙ্গিকার করছেন সবার কাছে। এছাড়াও গতকাল মহাজোট প্রার্থী নগরীর চামারপট্টি ও চকবাজার সহ সন্নিহিত এলাকাগুলোতেও গনসংযোগ করেন। মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও জোটের নেতৃবৃন্দও সাদিক আবদুল্লাহর সাথে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ