Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিনাজপুরে সমাজসেবার ডিডির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দিনাজপুরের সমাজ সেবা বিভাগের উপ-পরিচালকের বিরুদ্ধে স্বাক্ষর জাল করে এক কর্মকর্তার ৩ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।
দিনাজপুরের সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক স্টিফেন মুর্মুর বিরুদ্ধে হাকিমপুর উপজেলার সমাজ সেবা অফিসের ফিল্ড সুপারভাইজার মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেমের লামগ্রান্ডের ৩ লাখ ২৩ হাজার ২৮০ টাকা জাল স্বাক্ষরের মাধ্যমে আত্মসাতের অভিযোগ করা হয়েছে। লিখিত অভিযোগে আবুল কাশেম জানান, ২০১৫ সালের ২১ নভেম্বর চাকুরী হতে অবসর গ্রহণের ছুটিতে যাওয়ার সময় হাকিমপুর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বর্তমানে উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু তার স্বাক্ষর জাল করে লামগ্রান্ডের সমুদয় টাকা আত্মসাৎ করেন। এব্যাপারে অফিসের অফিস সহকারী নুরুন্নাহার জানান, স্টিফেন মুর্মু তার টাকা গ্রহণ করেছেন।
এব্যাপারে মুক্তিযোদ্ধা আবুল কাশেম উপ-পরিচালকের কাছে তার টাকা ফেরত দেয়ার জন্য আড়াই বছরে একাধিকবার চাপ দিলে তিনি টাকা ফেরতের প্রতিশ্রæতি দিলেও আজ পর্যন্ত কোন টাকা ফেরত না দেয়ায় মুক্তিযোদ্ধা আবুল কাশেম প্রধানমন্ত্রী, সমাজ কল্যাণ মন্ত্রী, সমাজকল্যাণ সচিব ও মহাপরিচালকের নিকট লিখিত অভিযোগ করেছেন।
তবে উপ-পরিচালক ষ্টিফেন মুর্মুর অভিযোগের প্রেক্ষিতে জানান, ফিল্ড সুপারভাইজার অবসরের সময় প্রকল্পের দায়িত্ব থাকা কাজের কোন হিসাব-নিকাশ জমা দেন নি। এছাড়া তিনি ইতোমধ্যে ২ লক্ষ টাকা গ্রহণ করেছেন। হিসাব-নিকাশ পরীক্ষা করে তিনি টাকা পেলে বাকী টাকা দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থ আত্মসাত

২০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ