Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কালকিনিতে মেয়রকে হত্যা চেষ্টা বিক্ষোভে উত্তাল রাজপথ

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

মাদারীপুরের কালকিনি মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এনায়েত হোসেন (৩৫)কে হত্যার উদ্দেশ্যে নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। গত শনিবার দিনগত গভীর রাতে এ ঘটনা ঘটে। আহত মেয়র এনায়েত হোসেনকে তাৎক্ষনিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে উপজেলা মাদারীপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার দেব, থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্দু বালাসহ স্থানীয় নের্র্তৃবৃন্দ ও গ্রামবাসী। প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে মেয়র এনায়েত হোসেন ঘুমিয়ে থাকলে একটি মাইক্রোবাস ও ২টি মোটরসাইকেল যোগে ১০/১২জন মুখোশপড়া দুর্বৃত্তরা বাড়ির পেছনের গেইট ভেঙে প্রবেশ করে। এসময় তারা মেয়রের শয়ন কক্ষের জানালা ভেঙে ঘুমন্ত মেয়রকে রাম দা দিয়ে মাথায় আঘাত করে। এতে মেয়র তাৎক্ষনিক তার বিছানায় থাকা শর্ট গান দিয়ে গুলি করে। কিন্তু দুর্বৃত্তরা কয়েকটি বোমার বিস্ফোরন ঘটিয়ে দ্রæত পালিয়ে যায়।
অপরদিকে উক্ত হামলার ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে কালকিনির রাজপথ। ভোর হওয়ার সাথে সাথেই কালকিনির রাজপথে জড়ো হতে থাকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থকরা। তারা বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও অগ্নিসংযোগের মাধ্যমে বিক্ষোভ প্রদর্শন করে। উপজেলার কালকিনি-ভূরঘাটা সড়কের কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের সামনে সড়ক অবরোধ করে উপজেলা, কলেজ ও পৌর ছাত্রলীগ। একইভাবে একই সড়কের পৌরসভা কার্যালয়ের সামনে অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ চালায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ। আর তার নের্তৃত্ব দেয় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মোঃ ফরিদ সরদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ