Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাওনা টাকা নিতে এসে দিতে হলো প্রাণ

গাইবান্ধা থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পাওনা টাকা নিতে এসে হোসিয়ারী ব্যবসায়ি আব্দুর রহমান মানু (৪০) নামের এক যুবক খুন হয়েছে। সে উপজেলার কোচাশহর ইউনিয়েেনর পেপুলিয়া গ্রামের মৃত আইজ আলীর পুত্র। হত্যার সাথে জড়িত সন্দেহে বিক্ষুব্ধ এলাকাবাসী অভিযুক্তের বাড়ীতে আগ্নিসংযোগ করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই বাড়ীর আসবাব পত্রসহ যাবতীয় মালামাল ভস্মিভূত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে।
মৃত মানু মিয়ার স্বজনরা জানায়, মানু মিয়ার কাছ থেকে ব্যাংকে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে একই উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের মহিমাগঞ্জ বাজারের মোজাফ্ফর রহমানের পুত্র ব্যাংক কর্মকর্তা মশিউর রহমান ৫ লাখ ৬৫ হাজার টাকা গ্রহণ করেন। কিন্তু মশিউর চাকরি না দিয়ে টালবাহানা শুরু করে। এ ব্যাপারে একাধিকবার শালিশী বৈঠক হলে মানুকে ১ লাখ টাকা ফেরত দেয়া হয়। গত শুক্রবার বাকী টাকা দেয়ার কথা বলে পাওনার যাবতীয় কাগজপত্রসহ মানুকে সন্ধ্যায় মশিউরের বাড়ীতে ডেকে আনে। এরপর রাতে বাড়ী ফিরে না এলে মানুর স্বজনরা তাকে খুজঁতে গতকাল শনিবার সকালে মশিউরের বাড়ীর আসে। এসময় তারা বাড়ীর সামনে একটি ঘরের সাথে ঝুলন্ত অবস্থায় মানুর লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে লাশ উদ্ধার করে থানা নিয়ে আসে।
নয়ার হাটের আশরাফুজ্জামান টুকু নামের মানুর এক বন্ধু জানায়, শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে মানু’র সাথে তার কথা হয়। এ সময় মানু তাকে মোবাইল ফোনে জানায়, সে টাকা নেয়ার জন্য মশিউরের বাড়ীতে অবস্থান করছে। তবে বাড়ীতে কেউ না থাকায় মশিউরের পরিবারের সাথে এ ব্যাপারে কোন কথা বলা সম্ভব হয়নি। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুজিবুর রহমান লাশ উদ্ধারের বিষয়টি স্বীকার করে বলেন পাওনা টাকার দ্ব›েদ্ব এই হত্যাকান্ড না অন্য কোন ঘটনা আছে তা তদন্ত করা হচ্ছে। মামলা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ