Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সীমান্তে শান্তি স্থিতিশীলতা নিরাপত্তা নিশ্চিতে ঐক্য

বিজিবি-বিজিপি ১০ যৌথ টহল

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

সীমান্তে শান্তি, স্থিতিশীলতা ও নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে একসাথে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেছেন দুই দেশের প্রতিনিধি দল। এছাড়া সীমান্ত দিয়ে মাদক পাচার ও মাদকদ্রব্য বহন প্রতিরোধে উভয় দেশের সর্বাত্ম সহযোগিতা বিষয়ে ঐক্যমত্য পোষণ করে। নাফ নদীতে গতকাল বাংলাদেশ-মিয়ানমার বিজিবি-বিজিপি পর্যায়ে ১০ম যৌথ সমন্বয় টহল অনুষ্ঠিত হয়েছে ।
এতে টেকনাফ-২ বিজিবির পক্ষে প্রতিনিধিত্ব করেন ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির সুবেদার মোঃ নজরুল ইসলাম এবং অপরদিকে মিয়ানমারের ২নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ পেরামপ্রæ ক্যাম্পের পুলিশ মেজর ইয়ান্ট টাই।
টেকনাফ-২ বিজিবির অধিনায়কের পক্ষে অতিরিক্ত পরিচালক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান এক ঘন্টা ব্যাপী ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির সুবেদার মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে এবং প্রতিপক্ষ ২নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ পেরামপ্রæ ক্যাম্পের পুলিশ মেজর ইয়ান্ট টাই এর নেতৃত্বে ১০ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে বিআরএম-০৫ হতে বিআরএম-০৮ পর্যন্ত নাফ নদীতে যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়। যৌথ টহলকালীন সময়ে মাদক পাচার বিশেষ করে ইয়াবা, নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্ম সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি-ক্যাম্প-ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ