Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রচারণায় সরগরম বরিশাল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

প্রচার প্রচরনায় সরগরম বরিশাল মহানগরী। পোষ্টার ব্যনারে ঢাকা পড়ছে গোটা নগরী। প্রতিটি পাড়া-মহল্লা সকাল থেকে প্রার্থী ও তাদের সমর্থকদের পদচারনায় মুখরিত। দুপুরের পর থেকে মাইকযোগে প্রচারনায় সবার ঘুম হারাম। মেয়র পদে ৬ প্রার্থী থাকলেও এখন পর্যন্ত সবার মুখে মহাজোট আর ২০ দলীয় জোট প্রার্থীকে নিয়েই আলোচনা। সাথে ইসলামী আন্দোলন প্রার্থী ও হেফাজত ইসলামীর বিভাগীয় আমীর মাওলানা ওবায়দুল্লাহ মাহবুবও প্রচারনায় রয়েছেন। তবে জাতীয় পার্টি প্রার্থী ইকবাল হোসেন তাপস ও মাওলানা মাহবুবকে নিয়ে নগরীতে ভিন্ন আলোচনাও রয়েছে সাধারন মানুষের মধ্যে। রাজনৈতিক পর্যবেক্ষক মহলের মতে, এ দুই প্রার্থীই দুই জোটের ভোটে ভাগ বসাবে। তবে এক্ষেত্রে ২০ দলীয় জোটের ক্ষতির পাল্লাই বেশী বলে মনে করছেন তারা। ইসলামী আন্দোলনের প্রার্থীকে নিয়ে মহাজোটের মধ্যে যথেষ্ঠ স্বস্তি থাকলেও জাপা প্রার্থীও যে মহাজোটের ভোটে ভাগ বসাবে তাতে কোন সন্দেহ নেই। তবে তা খুব একটা বিচার্য নয় বলে মহাজোটে দুঃশ্চিন্তাও তুলনামূলক কম। তবে ইসলামী আন্দোলন প্রার্থী যে পরিমান ভোটই পাক না কেন, তা যে ২০ দলীয় জোটের ভোট ভান্ডার থেকেই কমবে সে বিষয়টি নিশ্চিত।
এদিকে ইসলামী আন্দোলন প্রার্থী ছাড়াও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ গতকালও নগরীর বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারনায় ছিলেন। এসব গনসংযোগ সহ বিভিন্ন পথসভায় ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর হজরত মাওলানা ফয়জুল করিমও বক্তব্য রাখেন।
এদিকে গতকালও মহাজোট প্রার্থী সাদিক আবদুল্লাহ নগরীর বিভিন্ন ওয়ার্ডের পাড়া মহল্লায় গনসংযোগ করেছেন। দলের মহানগর ও জেলার নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক কর্মী-সমর্থক তার সাথে ছিলেন। মহাজোটের পক্ষ থেকে গতকালও নগরীর ৩টি ওয়ার্ডে উঠান বৈঠক করে নির্বাচনী প্রচারনার পাশাপাশি ভোটারদের কাছে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের বার্তা পৌছে দেয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়।
এদিকে ২০ দলীয় জোট প্রার্থী মুজিবুর রহমান সারোয়ার গতকালও নগরীর বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন। নগরীর নাজির মহল্লা থেকে কাটপট্টি হয়ে সন্নিহিত এলাকাগুলোতে বিপুল সংখ্যক নেতা-কর্মী নিয়ে গনসংযোগ করেন তিনি। অনেক ভোটারসহ সাধারন মানুষও সারোয়ারকে তাদের কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। ১৯৯১ সালের ডিসেম্বর ও ’৯৮-এর জুলাই’এ বরিশাল সদর আসনের উপনির্বাচন এবং ২০০১ ও ২০০৮-এর সাধারন নির্বাচন ছাড়াও ২০০৩সালে বরিশাল সিটি নির্বাচনে কখনোই সারোয়ারকে বিমুখ করেনি এ নগরবাশী।
এদিকে নির্বাচন সামনে রেখে নগরীর কিছু কিছু এলাকায় ২০ দলীয় জোটের নির্বাচনী প্রচারনা মিছিলে বাধা দেয়ারও অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে জোটের পাক্ষ থেকে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ ছাড়াও ১৯নম্বর ওয়ার্ডে জোটের কর্মী মিলনকে বুধবার রাতে তার বাসা থেকে পুলিশ তুলে এনেছে বলে অভিযোগ করা হয়েছে। গতকাল বিকেল পর্যন্ত তার মূক্তি মেলেনি। জোট নেতৃবৃন্দের অভিযোগ, মিলনের বিরুদ্ধে কোন অভিযোগ বা ওয়ারেন্টও নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ