Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতীক পেয়ে মাঠে প্রার্থীরা

সিলেট বু্্যরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

প্রতীক বরাদ্দ পেয়েই প্রকাশ্যে প্রচার-প্রচারণার মেতে উঠেছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থীরা। অনেকটা পিছিয়ে থেকে বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্য ৬ মেয়র প্রার্থী শুরু করছেন আনুষ্টানিক প্রচারনা। যদিও এক্ষেত্রে আওয়ামী লীগের প্রার্থী বদও উদ্দিন আহমদ কামরান। ওয়ার্ডে ওয়ার্ডে তার কর্মীরা ব্যস্ত সময় পার করছে তার প্রচারনায়। ভিন্ন কৌশলে নগরবাসীর কাছে তাদের প্রতিশ্রুতি তুলে ধরছেন। সেই সঙ্গে নগরবাসীও তাদের কাছে নিজেদের প্রত্যাশা জানিয়ে রাখছেন। তবে এগিয়ে থাকা দুই মেয়র প্রার্থী আরিফ এ কামরানের প্রত্যাশা প্রতিশ্রুতির বাস্তবতায় ইতিপূর্বে পরিচিত নগরবাসী।
গতকাল হযরত শাহজালাল (র.) মাজার জেয়ারতের মধ্যে মহানগর আ.লীগের সভাপতি ও দল সমর্থিত প্রাথী বদর উদ্দিন কামরান বলেন, তিনি জয়ের ব্যাপারে আশাবাদী। উন্নয়ন চ্যালেঞ্জ মোকাবেলা প্রস্তুত বলেও জানা তিনি। নির্বাচন উপলক্ষে নির্বাচন পরিচালনা কমিটি ঘোষণা করা হয়েছে কামরানের। এ কমিটিতে প্রধান আহব্বায়ক হিসেবে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। বিকেলে প্রধান নির্বাচণী কার্যালয়ও উদ্বোধন করা হয়েছে নগরীর মির্জা জাঙ্গালে।
বিএনপি মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুর্ওী হযরত শাহজালাল্ র: মাজার জেয়ারতের মধ্যে দিয়ে নির্বাচনী প্রচারনা শুরু করেন। এসময় সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকা প্রকাশ করে বলেন ওলি আউলিয়ার মাটি কোন ষড়যন্ত্র সহ্য করবে না। যারা করবে তারাই আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। তিনি বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ভোট কারচুপি হলে প্রতিহত করার আহবান জানান।
আরিফুল হক চেূধুরীর নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আহবায়ক করা হয়েছে দদলে চেয়ারপার্সন উপদেষ্টা এম এ হককে। গতকাল বিকেলে তার প্রধান নির্বাচনী কার্যালয় নগরীর শাহী ঈদগাস্থ মিতা কমিউনিটি সেন্টারে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ও উলামা মাশায়েখ সমর্থিত হাতপাখা প্রতীকের মেয়র পদপ্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান মঙ্গলবার হাতপাখা প্রতীকবরাদ্দ পেয়েই নগরীর ১নং ওয়ার্ড থেকে নির্বাচনী গণসংযোগ শুরু করছেন। দরগাহ মসজিদে যোহরের নামাযের পর স্থানীয় ভোটার ও ব্যবসায়ীদের নিকট ভোট ও সমর্থন প্রত্যাশা করে প্রার্থীর হাতপাখা প্রতীকের প্রচারপত্র বিতরণ করেন তার কমীরা। এসময় সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি নজির আহমদ, ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ