Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতকানিয়া পৌরসভার বাজেট ঘোষণা

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদতাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৬ এএম

বাড়ি ও ভূমি টেক্স বৃদ্ধি না করে সাতকানিয়া পৌরসভার অবকাটামোগত উন্নয়ন ও নাগরিক সুবিধার ভবিষ্যৎ পরিকল্পনার রূপরেখাকে সামনে রেখে ২০১৮-২০১৯ অর্থ বৎসরের প্রায় ৪১ কোটি টাকার বাজেট প্রস্তাব আকারে ঘোষণা করা হয়েছে।
পৌরসভার সম্মেলন কক্ষে সাতকানিয়ার পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের বাজেট ঘোষনা অনুষ্ঠানে সভাপতিত্ত করেন।
এ সময় পৌর সচিব মোঃ রেজাউল করিম, সহকারী প্রকৌশলী বিশ্বজীৎ দাশ, প্রশাসনিক কর্মকর্তা একরামুল হক, হিসাব রক্ষক এ.এইচ.এম. আলমগীর, পৌর কাউন্সিলর এ.কে.এম. মোরশেদ, মোঃ আলী, মোজাম্মেল হক, নেচার উদ্দীন আহমেদ চৌধুরী, মোঃ নুরুল হক, এনামুল কবির, সাইফুল আলম সোহেল, সাইফুদ্দিন দুলাল, মহিলা কাউন্সিলর মাসুমা বেগম, হাসিনা আক্তার, পৌর শহর সমন্বয় কমিটি ও ওয়ার্ড কমিটির সদস্যবৃন্দ নাগরিক সমাজের নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ও উপস্থিত ছিলেন।
গতকাল প্রস্তাবিত বাজেটের আকার বড় হলেও তাতে নগর বাসীর উপর কোন প্রকার নতুন ট্যাক্স আরোপ করা হয়নি। বরং স্বাস্থ্য পয়ঃ প্রনালী, পরিবেশ উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, ড্রেনেজ মাস্টার প্লেন প্রণয়ন, খাল খনন, ড্রেন নির্মাণ ও মেরামত খাত, তথা অবকাটামো নির্মাণের উপর ব্যাপক গুরত্ব আরোপ করা হয়েছে।
এছাড়া ও পৌরসভার সৌন্দর্য আলোকবাতি বানিজ্যিক মার্কেট অডিটরিয়াম নির্মাণ, জলবায়ু পরিবর্তন প্রকল্প খাতে ও বেশ বরাদ্ধ রাখা হয়েছে। বাজেট ঘোষনার পর পৌর মেয়র মোঃ জোবায়ের সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন পৌরসভার ড্রেনেজ ব্যবস্থার সংস্কার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। কাজ গুলা যথাযথ ভাবে সম্পন্ন করা গেলে পৌরসভার পানিবদ্ধতা পুরাপুরি নিরসন হবে। এজন্য পৌরবাসীকে ধৈর্য্য ধরতে হবে।
তিনি আরো বলেন, ওয়ার্ড কাউন্সিলরদের নিরন্তর চেষ্টা ও পৌরসভার সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতায় সাতকানিয়া পৌরসভার দিকে তাকালেই বুঝাযায় এখানে উন্নয়নের ছোঁয়া লেগেছে। আগামী ১বৎসরের মধ্যে এটি একটি আধুনিক ও উন্নয়নের মডেল পৌরসভা হিসাবে গড়ে উঠবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ