Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরিষাবাড়িতে বিয়ের দাবিতে প্রেমিকার অনশন

সরিষাবাড়ি (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

জামালপুরের সরিষাবাড়ি উপজেলার চরপোগলদিঘা গ্রামে বিয়ের দাবিতে প্রেমিকার বাড়িতে বিয়ে না হওয়া পর্যন্ত গত ৩ জুলাই (মঙ্গলবার) সকাল থেকে অনিদিষ্টকালের জন্য অনশন করছেন প্রেমিকা।
স্থানীয় ও অনশনকারী পরিবার সুত্রে জানা গেছে, উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চরপোগলদিঘা গ্রামের হাছেন আলীর ছেলে জাহিদুল হাসান জাহিদের সাথে একই গ্রামের প্রবাসী মুখলেছুর রহমানের কলেজ পডুয়া মেয়ে লাকি আক্তারের ৫ বছর ধরে প্রেমের সম্পর্ক চলছিল।
সম্প্রতি প্রেমিক জাহিদুল হাসান জাহিদের বাংলাদেশ সেনা বাহিনী চাকরি হয়। প্রেমিক জাহিদ প্রশিক্ষণ শেষে ৭ দিনের ছুটিতে নিজ বাড়িতে আসেন। সংবাদ পেয়ে প্রেমিকা লাকি আক্তার প্রেমিক জাহিদকে বিয়ে করার দাবিতে প্রেমিকার বাড়িতে অনশন দেন। প্রেমিক জাহিদ তার প্রেমিকা লাকি আক্তার কে বিয়ে না করে চম্পট দেন। এ নিয়ে এলাকার গ্রাম্য মাতাব্বরগণ মিমাংসার জন্য উভয় পক্ষের সাথে দফায় দফায় দরবার করছেন বলে একাধিক মাতাব্বররা জানান। অনশনকারী লাকী আক্তার বলেন, বিয়ের দাবিতে ৫ দিন ধরে অনশনে আছি। জাহিদ আমাকে বিয়ে না করলে তার বাড়িতেই আত্মহত্যা করব। প্রেমিক জাহিদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। কথা হলে প্রেমিক জাহিদ হাসানের পিতা হাছেন আলী বলেন- আমার ছেলে সেনাবাহীনিতে চাকরি করায়, বিয়ের অনুমতি না পাওয়ায় বিয়ে করানো যাবে না। এরপরেও এলাকার মাতাব্বরগনদের সাথে দু‘পক্ষের আলাপ আলোচনা চলছে বিষয়টি কি করা যায়। অনশনকারী লাকি আক্তারের মামা মোয়াজ্জেম হোসেন বলেন, আমার ভাগনির সাথে জাহিদ প্রেম করে এখন আর বিয়ে করতে চায় না। তাই গত ৫ দিন ধরে বিয়ের দাবিতে অনশনে রয়েছে। মুঠোফোনে সরিষাবাড়ি থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান জানান, বিয়ের দাবিতে প্রেমিকার বাড়িতে অনশন দিয়েছে কিনা জানি না । এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনশন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ