Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসতভিটা থেকে উচ্ছেদের প্রতিবাদে ৬ সন্তান নিয়ে রাস্তায় মায়ের অনশন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ১০:৩৭ এএম

খাগড়াছড়িতে বসতভিটা থেকে উচ্ছেদের প্রতিবাদে রাস্তায় অনশন করছেন ফাতেমা বেগম নামে এক নারী ও তার পরিবার। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেল থেকে জেলা শহরের শাপলা চত্বরে তারা অনশন পালন করছেন। ফাতেমা বেগম খাগড়াছড়ি পৌরসভার ২ নং কুমিল্লাটিলা আত্মমানব এলাকার বাসিন্দা। তার ছয় সন্তান রয়েছে।

ফাতেমা বেগম বলেন, ঘরবাড়ি থেকে আমাদের উচ্ছেদ করা হচ্ছে। অথচ ৩৫ বছর ধরে আমরা এই জায়গায় বসবাস করছি (আত্মমানব প্লটের সরকারি খাস জায়গায়)। ঠিকাদার সেলিম রেকর্ড করা জায়গা কিনেছেন। তিনি জোরপূর্বক আমাদের জায়গাও দখল করছেন। আমরা অনেক জায়গায় অভিযোগ নিয়ে গিয়েছি। কেউ সাড়া দেয়নি। থানায় গেলেও মামলা নেইনি। কোর্টে মামলা করেছি ১১ তারিখ। হাজিরার জন্য নোটিশ দিয়েছে। তবুও তারা জোরপূর্বক এখন রাস্তা বন্ধ করে বিল্ডিং করছে। আমার বাড়িতে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে।

ফাতেমা বেগমের ছেলে মো. জাহিদুল ইসলাম বলেন, আমাদের জায়গাসহ ঠিকাদার সেলিম বাউন্ডারি দিয়েছে। উনি রেকর্ডের জায়গা কিনে আমাদের বসবাস করা খাস জায়গাসহ দখল করে নিচ্ছে। আমাদের বাড়ি থেকে বের হওয়ার রাস্তা নেই।চাইলে ঠিকাদার সেলিম বলেন, আমি তাদের উচ্ছেদ করিনি। আপনারা আমার জমির ডকুমেন্ট নিন, তার ডকুমেন্টও নিন। তারপর সরেজমিনে গিয়ে যাচাই করুণ। আদালত আছে প্রশাসন আছে। জমি নিয়ে কোনো ঝামেলা থাকলে আদালতে ফয়সালা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ