Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সংস্কারের মাস না পেরোতেই সড়কের বেহাল দশা

রুটিন মেইনটেইনস এর আওতায় সড়কটির সংস্কার হয়েছে নির্বাহী প্রকৌশলী

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া-লালপুর প্রধান সড়কের সংস্কার কাজ শেষের ৩ মাস না পেরোতেই সড়কটির পাথর ও বিটুমিন উঠে গেছে। রাস্তা জুড়ে সৃষ্টি হয়েছে ছোট বড় খানাখন্দ। এতে দুর্ভোগে পড়েছেন যানবাহন চালক ও পথচারীরা।
সরেজমিনে ও স্থানীয় সূত্রে জানাগেছে, লালপুর উপজেলা পরিষদ, লালপুর থানা, লালপুর ফায়ার সার্ভিস, লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, লালপুর স্টেডিয়াম, নর্থ বেঙ্গল সুগর মিলে যাতাযাতের একমাত্র পথ এই সড়কটি। যার কারনে সরকারী কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় বিশ হাজার জনগণ এই সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করে থাকে। অতি গুরুত্বপূর্ণ এই সড়কটিতে বর্ষা মৌসুম শুরুর আগেই ৭ কিলোমিটার এলাকা জুড়ে প্রায় ২২টি স্থানে পাথর ও বিটুমিন উঠে গিয়ে সৃষ্টি হয়েছে ছোট বড় খানাখন্দ। আর একটু বৃষ্টি হলেই এই সকল খানাখন্দ গুলিতে বৃষ্টির জমে থাকে পানি । এতে প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনার । আর জীবনের ঝুঁকি সড়কটি দিয়ে প্রতিদিনই চলাচল করতে হচ্ছে পথচারীদের।
এছাড়াও এই সড়কটির (দিয়ারপাড়া, চকনাজিরপুর ব্রিজের মুখে, ভুঁইয়াপাড়া, ভুঁইয়াপাড়া মসজিদ, ভুঁইয়াপাড়া ঈদগাহ, ভুইয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে) ৫টি স্থানে প্রায় দেড় কিলোমিটার পাকা সড়কের উপরে ইট দিয়ে হেরিংবোম তৈরী করা আছে। যা সড়কটি সংস্কার করার সময় এই ৫ স্থান সংস্কার করেনি কর্তৃপক্ষ। তবে সংস্কার কজ শেষ হওয়ার তিন মাস না পার হতেই রাস্তার এমন হাল হওয়ায় সমাগত বর্ষা মৌসুমে সড়কটিতে চলাচল নিয়ে আশঙ্কায় করছেন পথচারীরা।
পথচারী শাহিনূর ইসলাম, রাজু আহম্মেদসহ অনেকে দৈনিক ইনকিলাব কে বলেন, ‘কিছু দিন আগেই এই রাস্তা সংস্কার করেছে কর্তৃপক্ষ, কিন্তু কাজ শেষ হতে না হতেই রাস্তার পাথর ও বিটুমিন উঠে রাস্তাটি জুড়ে খানাখন্দ সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে নাটোর সড়ক ও জনপথ অধিদপ্তর সূত্রে জানা গেছে,‘রুটিন মেইনটেইনস এর আওতায় ইসলাম কনস্ট্রাকশন নামের ঠিকাদারি প্রতিষ্ঠানকে কে এই সড়কটি সংস্কার কাজের দায়িত্ব দেওয়া হয়।’
এ ব্যাপারে নাটোর জেলা সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম দৈনিক ইনকিলাব কে বলেন, ‘গত মার্চ মাসে রুটিন মেইনটেইনস এর আওতায় সড়কটি সংস্কার করা হয়েছে। তবে কোথাও যদি ভেঙে থাকে তা দ্রæত সংস্কার করা হবে বলে জানান তিনি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ