Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হজ এজেন্সিতে দুদকের ফের অভিযান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ৬:০৮ পিএম

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অসহযোগিতায় বিভিন্ন হজ এজেন্সি কর্তৃক হাজীদের প্রতারণা করা এবং হজ পালনে অব্যবস্থাপনা সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে দুদকের একটি অ্যানফোর্সমেন্ট টিম ফের অভিযান চালিয়েছে। দুদকে অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার রাজধানীর নয়াপল্টনে ইউনাইটেড স্টার্স লিমিটেড ও উইনওয়ার্ল্ড ট্রাভেলস ইন্টারন্যাশনালে অভিযান চালায় সংস্থাটি। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য জানান।
দুদক জানায়, দুদকের সহকারী পরিচালক তাজ-উল-ইসলামের নেতৃত্বে পুলিশসহ সাত সদস্যের টিম এ অভিযানে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে এবং দুটি এজেন্সিতে আগত হজযাত্রীদের কাছে অভিযোগের বিষয়ে জানতে চায়। উপস্থিত হজযাত্রীরা দুদকের টিম দেখে সন্তোষ প্রকাশ করেন এবং এ কার্যক্রমের প্রশংসা করেন। কয়েকজন হজযাত্রী জানান, তাদের নিকট হতে হজের ফি ও খরচ গ্রহণ করা হলেও কোন এজেন্সির মাধ্যমে যাবেন, সে বিষয়ে তাদেরকে জ্ঞাত করা হয়নি। দুদক টিম হজযাত্রীদের ফ্লাইট নির্ধারণ, মক্কা-মদিনায় বাসা ভাড়া চুক্তি সম্পাদন, হাজীদের নির্বিঘেœ মক্কা-মদিনায় অবস্থান নিশ্চিতকরণ ইত্যাদি বিষয়ে যাতে কোনো দুর্নীতি না ঘটে, তা নিশ্চিত করার জন্যই এ অভিযান চলছে মর্মে হজযাত্রীদের অবহিত করেন।
এর আগে গত ২ জুলাই কতিপয় অসাধু সরকারি কর্মকর্তা ও কর্মচারীর যোগসাজশে একটি হজ এজেন্সির নামে ১১৫ জন হজযাত্রীর কাছ থেকে দালাল চক্র অর্থ আত্মসাৎ করেছে এমন অভিযোগে অভিযান চালিয়েছিল দুদক।।



 

Show all comments
  • joynal abdin ৫ জুলাই, ২০১৮, ৪:১৭ এএম says : 0
    sokol oporadider khuje ber korte hobe
    Total Reply(0) Reply
  • জামিল ৫ জুলাই, ২০১৮, ৪:১৮ এএম says : 0
    যারা অপরাধ করবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ