Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গণভবনে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের নিয়ে গণভবনে বৈঠক করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সন্ধ্যা ছয়টায় গণভবনে বৈঠকটি হয়। শীর্ষ দুই পদে আসতে ইচ্ছুক ৩২৩ জন নেতা মনোয়ন ফরম ক্রয় ও জমা দিয়েছিলেন। এর মধ্যে সভাপতি পদে ১১১ ও সাধারণ সম্পাদক পদে ২১২ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। একই ব্যক্তি উভয় পদের জন্যও ফরম কিনেছেন। ব্যক্তি হিসেবে ফরম কিনেছেন ১৬৯ জন। উক্ত সকলকেই গণভবনে উপস্থিত থাকতে বলা হয়েছিল।
গত ১ জুলাই সম্মেলনের নির্বাচন কমিশন কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি আরিফুর রহমান লিমন জানিয়েছিলেন, ৪ জুলাই সন্ধ্যা ৬টায় বাংলাদেশ ছাত্রলীগের শেষ আশ্রয়স্থল বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ২৯তম জাতীয় সম্মেলনের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের সঙ্গে গণভবনে সরাসরি কথা বলবেন। উল্লেখ্য, ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। শীর্ষ দুই পদে নতুন নেতা নির্বাচন করা ছাড়াই শেষ হয় এই সম্মেলন। নেতৃত্ব প্রত্যাশীদের তালিকা থেকে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওই কমিটি ঘোষণার কথা রয়েছে। সম্মেলন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের মাধ্যমে যাচাই-বাছাই শেষে ১২ মে এই তালিকা প্রধানমন্ত্রীর কাছে তুলে দেন সংগঠনের বিদায়ী নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ