Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

আলেম ও পথচারীদের ওপর হামলায় বিচার দাবি -খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের দমনের নামে নিরাপরাধ মাদরাসার শিক্ষক আলেম, পথচারী, নারী ও রোগীদের উপর হামলা, গ্রেফতার ও নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের নেতৃবৃন্দ।
গতকাল বিকালে রাজধানীর কামরাঙ্গীরচরে জামিয়া নুরিয়ায় খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহের সভাপতিত্বে আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সানাউল্লাহ মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী ও মাওলানা মাসুদুর রহমান প্রমুখ। সভায় নেতৃবৃন্দ বলেন, গত রোববার বেলা ৪টার দিকে পিজি হাসপাতালে চিকিৎসা শেষে ফিরার পথে শাহবাগ থানার নিকট একজন মাদরাসার শিক্ষক ও বিশিষ্ট আলেম মুফতি হুজাইফাকে রিকশা থেকে টেনে হিচড়ে নামিয়ে তার ওপর অমানবিক নির্যাতন চালায় সরকার দলীয় ছাত্র সংগঠনর ছাত্রলীগের কর্মীরা। এ হামলা প্রমান করে তারা দাড়ি-টুপি, আলেম ও ইসলাম বিদ্বেষী। সভায় ওই ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ