Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সম্পদ বেড়েছে কামরানের

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ি সিলেট সিটি করপোরেশনে এখনো আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু হয়নি। ইতোমধ্যে মনোনয়ন পত্র জমা দেয়া হয়েছে তবে প্রত্যাহার ও যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করবে কমিশন। এরপর প্রতীক বরাদ্দ দেয়া হলেই শুরু হবে নির্বাচনী প্রচারণা। কিন্তু তার আগেই সিলেটে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পোস্টার ও লিফলেট বিতরণের মাধ্যমে আগাম নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ করেছে বিএনপি। এজন্য সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসে বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগও দিয়েছে দলটির এক নেতা। গতকাল (সোমবার) মনোনয়নপত্র যাচাই-বছাইয়ের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগটি দায়ের করেন সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ।
অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, সরকার দলীয় মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের পক্ষে তার ছেলে আরমান আহমদ শিপুল ও স্ত্রী আসমা কামরান আচরণবিধি লঙ্ঘন করে ৩০ জুন নগরীতে কামরানের পক্ষে ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন। এসময় তাদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা ছিলেন। এছাড়াও গত ২৮ জুন বদর উদ্দিন আহমদ কামরান মনোনয়নপত্র জমা দেওয়ার সময় সেখানে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডা. মোর্শেদ আহমদ চৌধুরীও উপস্থিত ছিলেন। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন।
সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, আমরা নির্বাচন অফিসে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ দায়ের করেছি। আমরা চাই আইন সবার জন্য সমান থাকুক। কিন্তু সরকার দলীয় প্রার্থীর এমন নিয়ম ভাঙা আমাদেরকে হতাশ করেছে।
সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, বিএনপির পক্ষ থেকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেয়েছি। এই অভিযোগটি যাচাই-বাছাই করে সত্যতা পাওয়া গেলে প্রার্থীকে সতর্ক করে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ