Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

লামায় চোলাই মদসহ মাদক বিক্রেতা গ্রেফতার

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

লামা উপজেলার আজিজনগর এলাকায় র‌্যাব ৭ অভিযান চালিয়ে চোলাই মদ ও উপকরনসহ ১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। যেহেতু বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম কারণ হচ্ছে মাদকাসক্তি। মাদকাসক্তির ভয়াল থাবা প্রতিনিয়ত আমাদের সমাজকে ধ্বংস করছে। লামা উপজেলার বাজার এলাকার মগপাড়ায় প্রতিনিয়ত চোলাই মদ তৈরি হচ্ছে। এই কারণে লামা উপজেলার যুবক শ্রেণি ও মধ্যবয়সী ব্যক্তিরা ধবংসের পথে। দেশব্যপী মাদকদ্রব্যের বিস্তাররোধ এবং দেশের যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাবের মাদক বিরোধী অভিযান দেশে সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব ৭ গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র বান্দরবান জেলার লামা থানাধীন আজিজনগর এলাকায় দেশীয় মদ উৎপাদন, মজুদ এবং ক্রয়-বিক্রয় করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ২৮ জুন ২০১৮ ইং তারিখ থেকে ১ জুলাই পর্যন্ত র‌্যাবের একটি আভিযানিক দল আজিজনগর এলাকায় অভিযান পরিচালনা করে মদ তৈরিরত অবস্থায় মং মার্মা (২৫) পিতা- মৃত মং মং মার্মা, বাবু মার্মা (২০), পিতা- থায়াচিং-কে আটক করে। উভয়েয় গ্রাম- আজিজ নগর (হেডম্যান পাড়া), লামা, বান্দরবান।
পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রামের অভ্যন্তরে প্রায় অর্ধশত বসতগৃহ তল্লাশি করে ড্রাম, বালতি, পাতিল, মাটির নিচে ড্রামে, প্লাস্টিকের জারিকেন, প্লাস্টিকের কন্টিনারে রক্ষিত অবস্থায় ১ লাখ ০৫ হাজার ১০ লিটার দেশীয় তৈরি চোলাই মদ ও ৩৫ হাজার কেজি মদ তৈরির উপকরণ উদ্ধার করা হয়। এসময় মোঃ আজিজুর রহমান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বান্দরবান-এর উপস্থিতিতে উদ্ধারকৃত ১ লাখ ৫ হাজার লিটার দেশীয় তৈরি চোলাই মদ ও ৩৫ হাজার কেজি মদ তৈরির উপকরণ ধ্বংস করা হয়। উদ্ধারকৃত চোলাই মদের আনুমানিক মূল্য ৫ কোটি ২৫ লাখ ০৫ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ