Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রোববার থেকে সারাদেশে ক্লাস-পরীক্ষা বর্জন, অবরোধ

কোটা সংস্কার আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ৩:০৭ পিএম
সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে আগামীকাল রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জন এবং অবরোধের ঘোষণা দেয়া হয়েছে। শনিবার হামলার পর বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান এ কর্মসূচির ঘোষণা দেন। তিনি বলেন, সংবাদ সম্মেলন শুরুর আগ মুহূর্তে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে। আমরা এর প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। একইসঙ্গে আগামীকাল রোববার থেকে দেশের সব বিশ্ববিদ্যালয় ও কলেজে সাধারণ শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে অবরোধ কর্মসূচি পালন করবেন বলেও জানান রাশেদ খান। এর আগে শনিবার বেলা এগারোটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনা ঘটে।
আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা করেছে। এতে কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরুসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর বিনা উস্কানিতে হামলা করেছে। নুরের অবস্থা আশঙ্কাজনক। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ