Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আই অ্যাম ফাইন, বললেন ম্যারাডোনা

আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচে হঠাৎই অসুস্থ হয়ে পড়ের জীবন্ত কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ৪:৪১ পিএম

বাঁচা মরার লড়াইয়ে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপে শেষ ষোল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। বরাবরের মতো এই ম্যাচেও গ্যালারিতে সরব ছিলেন আর্জেন্টাইন কিংবিদন্তি দিয়েগো ম্যারাডোনা। প্রথম দুই ম্যাচে দলের খারাপ অবস্থা দেখে কখনোই নিজেকে ঠিক রাখতে পারেননি তিনি। বারবারই সমালোচনা করে গেছেন আর্জেন্টিনা দলের। তবে এই দুরবস্থা দেখেও দলকে সমর্থন করে যেতে থাকেন তিনি। নাইজেরিয়ার সঙ্গে  হাইভোল্টেজ ম্যাচ জয়ের পরপরই অসুস্থ হয়ে যান ম্যারাডনা।

ম্যাচের ১৪ মিনিটেই বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা লিওনেল মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান নাইজেরিয়ার ভিক্টর মোজেজ। ১-১ গোলে ড্রতে এগিয়ে যেতে থাকে ম্যাচটি। কিন্তু শেষ মুহূর্তে মার্কাস রোহোর গোলে আর্জেন্টাইন সমর্থকদের মতো ম্যারাডোনাও নিজের উল্লাস থামাতে পারেনি।

ম্যাচ জয়ের পর উল্লাসে নিজের শরীরের অবস্থা আর ঠিক রাখতে পারেননি তিনি। তাই সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তবে তার শরীরের অবস্থা এখন ঠিক আছে বলে তিনি জানান।

ম্যারাডনা বলেন, ‘আমি সবাইকে বলতে চাই যে আমি এখন পুরোপুরিই সুস্থ আছি। নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে বিরতির আগেই আমার ঘাড় খুবই ব্যাথা করছিল। ডাক্তারকে দেখালে, সে বলে আমাকে খুব দ্রুতই বাসায় যেতে হবে। কিন্তু ম্যাচের ভাগ্য তখনো নির্ধারণ হয়নি, তাহলে কীভাবে আমি গ্যালারি ছেড়ে যেতে পারি। ম্যাচে যারা আমাদের সমর্থন করেছিল তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই।’

তিন ম্যাচে এক জয় ও এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের রানার্সআপ হয়ে শেষ ষোলতে পৌঁছে আর্জেন্টিনা। শেষ ষোলতে তারা খেলবে ১৯৯৮-এর বিশ্বকাপ জয়ী ফ্রান্সের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ