Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেসির পায়েই শততম গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ৫:৩৭ এএম

গোলের বিশ্বকাপ। পেনাল্টির বিশ্বকাপ। তবে রাশিয়া বিশ্বকাপটি যেন ফুটবলের বড়পুত্রের কাছ থেকে মুখ ফিরিয়ে রেখেছিলেন এতদিন। হয়তো এমন কোন ক্ষণের জন্যই!

পেনাল্টি মিস করে লিওনেল মেসি বিশ্বকাপে শুরুটা করেছেন বিবর্ণ। দ্বিতীয় ম্যাচে নড়া-চড়া-ই করেননি আর্জেন্টিনা ফুটবলের রাজপুত্র। অনেকে তো তাঁকে ‘খাম্বা’র সঙ্গেই তুলনা করে দিয়েছিলেন। কিন্তু তিনি মেসি। কীভাবে জবাব দিতে হয়, কীভাবে ফিরে আসতে হয় তাঁর ভালো করেই জানা। আর রাজপুত্রদের ফিরে আসাটা হয় রাজসিক, নিয়ে আসে উপলক্ষ। তা না হলে কী হয়!

মেসি ফিরে এসেছেন এমন এক ম্যাচে যেই ম্যাচে শুধু মেসি ভক্তরাই নয়, তীর্থের কাকের মতো তাকিয়ে ছিল গ্রহের কোটি ফুটবল ভক্তের চোখ। রেকর্ডে রেকর্ডে ভরপুর মেসির ক্যারিয়ার। রাশিয়া বিশ্বকাপে তাঁর ফিরে আসাটাও হয়েছে রেকর্ডের মধ্যদিয়ে। ২০১৮ বিশ্বকাপের শততম গোলটি যে এসেছে ফুটবলের জাদুকরের পা থেকেই। 

এর আগে ২০১৪ বিশ্বকাপের শততম গোলটি এসেছিল ব্রাজিল ফুটবলের সেনসেশন নেইমারের কাছ থেকে। আর ২০১০ ফুটবল বিশ্বকাপের শততম গোলটি করেছিলেন স্পেনের মাঝমাঠের প্রাণভোমরা ইনিয়েস্তা। ২০১৮ বিশ্বকাপে এ পর্যন্ত ১০৫টি গোল হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ