Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সউদী আরব ফুটবলারদের বহনকারী বিমানে আগুণ!

নিরাপদেই আছেন সবাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ৪:৪৮ পিএম

 

গত ১৪ জুন, বৃহস্পতিবার রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক দলের কাছে ৫-০ গোলে পরাজিত হয় সউদী আরব। আগামীকাল বুধবার রোস্তভে উরুগুয়ের সঙ্গে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে গ্রিন ফ্যালকনরা। ওই ম্যাচে খেলতে রাশিয়া এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে করে রোস্তভে যাচ্ছিল দলটির ফুটবল খেলোয়াড় ও কর্মকর্তারা। কিন্তু আকাশে থাকাকালীন আগুন ধরে গেলে উড়োজাহাজটি জরুরি অবতরণ করে সউদী আরব ফুটবল দলের সকলকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

আকাশেই আগুন ধরে যায় বিমানে। ছবি: সংগৃহীত

জানা গেছে, সউদী আরব ফুটবল দলকে বহন করা রোশিয়া রাশিয়ান এয়ারলাইন্সের এয়ারবাস এ-৩১৯ -এ আগুন লেগে যায়। মূলত ইঞ্জিনের ভেতর একটি পাখি ঢুকে যাওয়ায় ত্রুটি দেখা দেয়। পরবর্তী সময়ে আগুন জ্বলে ওঠে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতেও দেখা যায়, পাখার নিচে ইঞ্জিনে আগুন জ্বলছে। 

উড়োজাহাজটির পাখায় আগুন। ছবি: সংগৃহীত

এক বিবৃতিতে সউদী ফুটবল ফেডারেশন জানিয়েছে, একটি ইঞ্জিনে সামান্য ত্রুটির পর সৌদি টিমের সবাই নিরাপদ আছে। খুব দ্রুতই রোস্তভ-অন-ডন বিমানবন্দরে বিমানটি অবতরণ করে।

বিমান সংস্থাটির একজন মুখপাত্র জানান, সেন্ট পিটার্সবার্গ থেকে ছেড়ে আসা এফভি১০০৭ ফ্লাইটি রোস্তভ-অন-ডন বিমানবন্দরে অবতরণ করেছে। এয়ারবাস এ-৩১৯ এই বিমানটিতে যান্ত্রিক ত্রুটির জন্য একটি পাখি দায়ী। তিনি জানান, বিমানের যাত্রীরা নিরাপদে আছেন। বিমানটি ঠিকমতোই অবতরণ করেছে।

রোস্তভ-অন-ডন বিমানবন্দরে এটি অবতরণের সময় কোনো সতর্ক সাইরেনও বাজানো হয়নি। বিমানটি অবতরণের পর প্রকাশিত আরেক ভিডিওতে দেখা গেছে, খেলোয়াড়রা ১২ বছর পুরনো বিমানটি থেকে শান্তভাবেই বেরিয়ে আসছেন। বিমানবন্দর থেকে সকলে হোটেলেও ফিরে গিয়েছেন নিরাপদেই।

ভিডিও দেখুন এখানে...



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ