Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সালাহহীন মিসরকে হারাতেই ঘাম ঝরলো উরুগুয়ের!

ম্যাচ রিপোর্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ৬:৩৯ পিএম | আপডেট : ১:৫০ এএম, ১৭ জুন, ২০১৮

গতকালও কোচ এক্তর কুপের অাশাবাদী ছিলেন, নাটকীয় কছিু না ঘটলে প্রথম ম্যাচেই সালাহর খেলা প্রায় নিশ্চিত। তবে ম্যাচের অন্তিম সময় দলের সেরা তারকা মোহাম্মদ সালাহকে রেখেই রাশিয়া বিশ্বকাপ মিশনে নেমেছিল মিসর। এই দলটিকেই হারাতেই ঘাম ঝরলো উরুগুয়ের! 

 

সবচেয়ে আলোচিত তারকাকে সাইড বেঞ্চে রেখেই একাতেরিনর্বুগ অ্যারনোয় অাজ শুক্রবার বাংলাদশে সময় সন্ধ্যা ছয়টায় উরুগুয়রে বিপক্ষে মাঠে নামে ২৮ বছর পর বিশ্বকাপে খেলতে নামা আরব দেশটি। গত মাসে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে কাঁধে চোট পেয়েছিলেন অাজই ২৬তম জন্মদিন পালন করা সালাহ। শুরুতে তার বিশ্বকাপ  খেলা নিয়ে শঙ্কা জাগলওে দ্রুত সেরে ওঠনে লিভারপুল ফরোর্য়াড।

 

১৯৯০ সালের পর ফুটবলের সবচয়েে বড় মঞ্চে ফিরে প্রাণপণে লড়াই করল মিসর। সেরা তারকা সালাহকে ছাড়া খেলতে নামা দলটি গোলরক্ষকের দৃঢ়তায় আশা জাগিয়েছিল পয়েন্ট পাওয়ার। বিন্তু শেষ সময়ের দারুণ এক গোলে উরুগুয়েকে জয় এনে দিলেন হোসে মারিয়া গিমিনেসে। নিষ্প্রভ লুইস সুয়ারেজদের দিনে আটলেটিকো মাদ্রিদ  ডিফেন্ডারের এই গোলেই ‘এ’ গ্রুপের ম্যাচে ১-০ গোলে মিসরকে হারিয়েছে অস্কার তাবারেজের দল। এই জয়ে শুরুর ম্যাচের গরেো কাটাল দলট বিশ্বকাপে ছয় আসর পর নিজেদের প্রথম ম্যাচে জয় পেল দুইবাররে চ্যাম্পিয়নরা।

 

'এ' গ্রুপে মিশরের অপর দুই প্রতিদ্বন্দ্বী স্বাগতকি রাশিয়া ও সউদী আরব। আগের দিনই দুই দলের উদ্বোধনী ম্যাচে সউদীকে ৫-০ গোলে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে স্বাগতিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ