Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লা মেতেছে ঈদ ও বিশ্বকাপ ফুটবল উৎসবে

কুমিল্লা থেকে সাদিক মামুন | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্বাগতিক রাশিয়া ও সৌদিআরবের খেলার মধ্যদিয়ে বৃহস্পতিবার পর্দা উঠেছে বিশ্বকাপ ফুটবলের। একদিকে ঈদের আনন্দ, আরেকদিকে বিশ্বকাপ ফুটবল ঘিরে কুমিল্লার ফুটবলপ্রেমী ও দলভক্তরা পতাকা এবং জার্সি উন্মাদনায় মেতে উঠেছে। শিশু থেকে শুরু করে তরুণ যুবক এমনকি বয়স্করাও কাঁপছে পতাকা আর জার্সি জ্বরে। সর্বত্র বিরাজ করছে ঈদ ও বিশ্বকাপের আনন্দ।
গোটা কুমিল্লা শহর ও গ্রাম-গঞ্জের বাসা বাড়ির ছাদে পত পত করে উড়ছে বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণকারি বিভিন্ন দেশের পতাকা। শহর ও শহরতলীতে ফেরি করে পতাকা বিক্রির ধূম পড়েছে। বিশ্বকাপ ফুটবলের পতাকা কাঁধে দলবেঁধে ফেরিওয়ালাদের পথচলায় এক অন্যরকম পরিবেশ বিরাজ করছে কুমিল্লার পথঘাটে। আবার ঈদের পোষাক সেলাইয়ের ভিড়েও বিশাল আকারের পতাকা তৈরির কাজে দর্জি দোকানে ব্যস্ততা বেড়েছে কারিগরদের। বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে ১৪জুন থেকে। আর কুমিল্লায় অন্তত মাস খানেক আগ থেকেই পতাকা উড়ানোর প্রতিযোগিতা ও জার্সি কেনার হিড়িক শুরু হয়। কুমিল্লা শহর ও শহরতলীর ব্যাংক-বীমা, মার্কেট, বিভিন্ন প্রতিষ্ঠান ও বাড়ির ছাদে শোভা পাচ্ছে আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানী, ইংল্যান্ড, রাশিয়াসহ বেশ কটি দেশের পতাকা। এছাড়া প্রাইভেটকার, মোটরসাইকেল, সিএনজি অটোরিকশার সামনেও বিশ্বকাপ ফুটবলের বিভিন্ন দলের ছোট আকারের পতাকা উড়ছে। গ্রাম-গঞ্জে গাছের মগডালে, খড়ের মুড়–লে উড়ছে বিশ্বকাপ ফুটবলের পছন্দের দলের পতাকা। তবে আর্জেন্টিনা ও ব্রাজিলের পতাকাই বেশি দেখা মিলছে। বিশ্বকাপ ফুটবল আনন্দে পিছিয়ে নেই শিশুরা। জার্সি গায়ে, পতাকা নিয়ে বাড়ির ছাদে, উঠোনে বা খালি জায়গায় ফুটবল খেলায় প্রতিদিই মেতে উঠছে শিশু-কিশোররা।
এদিকে নগরীর বিভিন্ন পোষাক দোকান ছাড়াও কান্দিরপাড় ও ভিক্টোরিয়া কলেজ রোডের খেলাধুলার সরঞ্জাম বিক্রির দোকানগুলোতে বিশ্বকাপ ফুটবল ঘিরে জার্সি বেচাবিক্রি জমে উঠেছে। আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, জার্মানী ও পর্তুগাল দলের জার্সি বিক্রি হচ্ছে বেশি। দোকানিরা আসল জার্সি ৫শ’ থেকে ৬শ’ টাকায় এবং লোকাল ২শ’ থেকে ৩শ’ টাকায় বিক্রি করছেন। ৫বছর বয়স থেকে বড়দের মাপের জার্সি মিলছে দোকানগুলোতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ