Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুনিরকান্দি-জলিরপাড়া সড়কের বেহালদশা

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

সংস্কার না হওয়ায় মুকসুদপুর উপজেলার গোহালা ইউনিয়নের মুনিরকান্দি-জলিরপাড়া সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটিতে চরম ঝুকি নিয়ে যানবাহন চলাচল করছে। এ সড়কে পণ্য পরিবহন, বাজারজাতকরণ ও চলাচলের ক্ষেত্রে ১০ গ্রামের মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এমপি এ্যাড.কাজী আব্দুর রশীদ ১৯৭২ সালে নিজ গ্রাম মুনিরকান্দি থেকে জলিড়পাড় পর্যন্ত ৫ কিঃ মিঃ দীর্ঘ মাটির সড়ক নির্মাণ করেন। অযতœ আর অবহেলায় বর্তমানে সড়কটির বেহালদশা বিরাজ করছে। মুনিকান্দি গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক ফিরোজা বেগম (৬১) বলেন, এ সড়ক দিয়ে মুনিরকান্দি, মুরিয়াজোড়া, আচারপাড়া, বণগ্রাম, বামনডাঙ্গা, বিশ্বনাথপুর, জিরাতলী, কাজীপাড়া, গোহালা ও জলিরপাড় গ্রামের হাজার হাজার মানুষ প্রতিদিন চালচল করেন। ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ সড়ক দিয়ে যানবাহন স্বাচ্ছন্দে চলাচল করতে পারেনা। প্রায়ই ঘটছে দুর্ঘটনা।
মুনিকান্দি গ্রামের মোঃ সাদেক শেখ (৬৫) বলেন, এ সড়কে মুনিরকান্দি বিশ্বাসবাড়ি বোগেরজমি খালের ওপর নির্মিত ফুট ওভার ব্রিজটিরও দুর্দশা বিরাজ করছে। জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাজী হারুন অর রশীদ মিরন বলেন, সড়কটি সংস্কার ও উন্নয়নের জন্য আমি বর্তমান এমপি লেঃ কর্ণেল (অবঃ) মুহাম্মদ ফারুক খানের কাছ থেকে ২০১৭ সালের জানুয়ারিতে ডিও লেটার নিয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর কাছে জমা নেই। তারপর দীর্ঘ সময় কেটেছে। অজ্ঞাত করণে এ সড়কের কাজ করা সম্ভব হয়নি। মুকসুদপুর উপজেলা প্রকৌশলী মোঃ আব্দুল খালেক বলেন, বিদেশী দাতা সংস্থার অর্থায়নে প্রায় ৬ কোটি টাকা ব্যায়ে এ সড়কের নির্মাণ কাজ শুরু করা হবে। ইতিমধ্যে সব ধরনের কাজ সম্পন্ন হয়েছে। অচিরেই এ কাজের দরপত্র আহবান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ