Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে সড়ক নির্মাণে অনিয়ম!

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

ঠাকুরগাঁওয়ে পাকাঁ রাস্তা কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। কাজ ভাল না হওয়ায় রাস্তার বিটুমিন পাঁ দিয়ে উঠাতে দেখা গেছে। জনপ্রতিনিধি ও স্থানীয়রা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিযোগ করলেও কোন ব্যবস্থা না নিয়ে ঠিকাদারের পক্ষে সাফাই গাইছেন উপজেলা ইঞ্জিনিয়ার।
বালিয়াডাঙ্গী উপজেলা এলজিইডি’র তথ্য মতে, ওই উপজেলার কালমেঘ থেকে লাহিড়ী যাওয়ার ভায়া রাস্তা হিসেবে দৌগাছির প্রায় সাড়ে ৭ কিঃ মিটার পাকাঁ রাস্তার সংস্কার কাজ চলমান রয়েছে। আর এ কাজের জন্য ১৮০ দিন সময় বেধে দেয়া হয়েছে শহীদ ট্রের্ডাস নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠানকে। যা এরই মধ্যে অধিকাংশ কাজ সম্পূর্ন হয়েছে। বাংলাদেশ সরকারের অর্থায়নে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৪৮ লাখ টাকা। আর এ কাজ সম্পূর্ন করার কথা রয়েছে জুন মাসের মধ্যে।
ওই উপজেলার দুওসুও ইউনিয়নের ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মশিউর রহমানসহ স্থানীয়রা অভিযোগ করে বলেন, রাস্তার কাজে বিটুমিনের সাথে উপকরণ সামগ্রী ভেজাল দেয়ায় রাস্তা পাকাঁ তৈরি করার দু-একদিনের মাথায় তা উঠে যাচ্ছে। ধুল, বালি ও ময়লা আবর্জনার উপড় দিয়েই রাস্তা পাকাঁ করতে দেখা গেছে। আমরা এ কাজে সন্তুষ্ট না। এ বিষয়ে উপজেলা ইঞ্জিনিয়ারকে অবগত করা হলেও কোন ব্যবস্থা নেয় নি। যদি দায়সারাভাবে কাজ সম্পূর্ন করে তাহলে সরকারের টাকা অনেকাংশেই সুবিধাবাদিদের পকেটে ঢুকবে। আমরা চাই পুনরায় কাজটি করা হোক। এ বিষয়ে যোগাযোগ করে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি।
এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা ইঞ্জিনিয়ার মাইনুল ইসলাম জানান, আমি অভিযোগ শুনেছি। যেখানে যেখানে সমস্যা সেখানে সেখানে ঠিকাদারি প্রতিষ্ঠান পুনরায় কাজ করে দিবে। আর বাকি কাজ ভাল হয়েছে বলে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে সাফাই গাইলেন তিনি।
উপজেলা ইঞ্জিনিয়ার ঠিকাদার প্রতিষ্ঠানের কাছে কাজ করিয়ে নেয়ার কথা বললেও জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্মন জানান, নতুন করে কাজ করা সুযোগ কথায় কাজতো শেষ হয়ে গেছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক নির্মাণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ