Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফিলিস্তিনের পাশে রয়েছে বিশ্বের সব মুসলমান -ইরানের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৮, ৩:৫৪ পিএম

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ফিলিস্তিন মুক্তি বিশ্বের সব মুসলমানের প্রাণের দাবি। বিশ্বের সব মুসলমানই ফিলিস্তিনিদের সঙ্গে রয়েছেন।

শুক্রবার সকালে চীনের উদ্দেশে তেহরান ত্যাগের আগে মেহরাবাদ বিমানবন্দরে তিনি এসব কথা বলেন।

রুহানি বলেন, আজ বিশ্ব কুদস দিবসের মিছিলে অংশ নিয়ে মুসলমানরা ফিলিস্তিনি জাতির প্রতি সংহতি ও সহমর্মিতা প্রকাশ করছে। মুসলমানরা কখনই ফিলিস্তিন মুক্তির দাবি থেকে সরে দাঁড়াবে না।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ইহুদিবাদী ইসরাইল কখনই নিজেকে নিরাপদ ভাবতে পারবে না। এটি কখনই ঘটবে না যে, তারা ভাববে একটি নিরাপদ স্থানে বসবাস করছে। কারণ তাদের জেনে রাখা উচিত তারা অন্যের ভূখণ্ড দখলে নিয়ে সেখানে বসবাস করছে। তারা সবসময় দখলদার ও জালিম। তাদের এটিও জেনে রাখা উচিত ফিলিস্তিনি জাতি কখনই তাদের বাপ-দাদার ভূখণ্ডের ওপর থেকে দাবি ছেড়ে দেবে না।

সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হত্যা-নির্যাতন বেড়েছে বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, পবিত্র রমজানের শেষ শুক্রবার বিশ্বজুড়ে মুসলমানরা ইসরাইলি দখলদারির প্রতিবাদ ও ফিলিস্তিনিদের মুক্তির জন্য আল কুদস দিবস পালন করে থাকে।

এ বছর বাংলাদেশসহ বিশ্বের ৫০টিরও বেশি দেশে আজ কুদস দিবস পালিত হচ্ছে। এদিনে ফিলিস্তিনের বাসিন্দারা অবরুদ্ধ গাজা উপত্যকা ও পশ্চিমতীরে বড় ধরনের বিক্ষোভ করবেন।



 

Show all comments
  • ৮ জুন, ২০১৮, ৭:০৬ পিএম says : 0
    Thanks
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ