Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাকিব পারেননি, পেরেছেন রশিদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

মাইলফলক ছুঁতেই মাঠে নেমেছিলেন দুই দেশের দুই তারকা অলরাউন্ডার। বল হাতে দুজনই অবশ্য নিজেদের সেরাটা দিয়েছেন। তবে বাংলাদেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মাইলফলক ছুঁতে না পারলেও আফগানিস্তানের সেরা অলরাউন্ডার রশিদ খান ঠিকই লক্ষ্যে পৌঁছেছেন।
আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের পাশাপাশি ৫০০ উইকেটের মাইলফলকের সামনে ছিলেন বাংলাদেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের প্রয়োজন ছিল ২টি উইকেট। কিন্তু আফগানদের বিপক্ষে ম্যাচে ১টি উইকেট নেয়ায় মাইলফলক ছুঁতে পারেননি দেশসেরা এই অলরাউন্ডার। মাইলফলক ছুঁতে সাকিবের প্রয়োজন আরো ১টি উইকেট।
এর আগে ১০ হাজার রান এবং ৫০০ উইকেটের এমন কীর্তি আছে সাবেক দুই অলরাউন্ডারের। এই মাইলফলক ছুঁতে ৪২০টি ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস। ৪৭৭টি ম্যাচ খেলে একই কীর্তি গড়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে সদ্য বিদায় নেয়া পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি।
অন্যদিকে, টি-টোয়েন্টিতে ম্যাচ বিবেচনায় দ্বিতীয় হলেও সময়ের বিবেচনায় দ্রæততম ৫০ উইকেট সংগ্রহের কীর্তি গড়েছেন আফগান স্পিনার রশিদ খান। বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে তার প্রয়োজন ছিল মাত্র ১টি উইকেট, তবে এই ম্যাচে ৩টি উইকেট পান আফগান এই স্পিনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

১৩ অক্টোবর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২
১৬ মে, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ