Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশিক্ষণ জ্ঞান কাজে লাগান -শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান কর্মক্ষেত্রে কাজে লাগানোর আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, অর্জিত জ্ঞানের নিয়মিত চর্চা করতে হবে। উপজেলা পর্যায়ে শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ভালভাবে প্রশিক্ষণ দিতে হবে। আইসিটি বিষয়ক আধুনিক প্রযুক্তি সম্পর্কে তাদেরকে ভালভাবে প্রশিক্ষিত করতে হবে। গতকাল (শুক্রবার) ঢাকায় বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) সম্মেলন কক্ষে ব্যানবেইস এবং উপজেলা আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই)-এর কমচার্রীদের ’অফিস ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের’ সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাক্ষেত্রে আইসিটির ব্যবহার এবং দক্ষতা বাড়াতে ইউআইটিআরসিইগুলো খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষাক্ষেত্রে ডিজিটাল প্রযুক্তি প্রসার এবং শিক্ষার মানউন্নয়নে এগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই এর কর্মকর্তা-কর্মচারীদের জনগণকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। দেশের শিক্ষার উন্নয়নে ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, ভর্তিসহ বিভিন্ন কার্যক্রম অনলাইনে সম্পন্ন হচ্ছে। পরীক্ষার ফলাফল পেপারলেস করা হয়েছে। ডিজিটাল কন্টেন্ট ও ই-বুক তৈরি করা হচ্ছে। এসব বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষিত ও দক্ষ করে তুলতে হবে।
ব্যানবেইস-এর পরিচালক মো. ফসিউল্লাহ্র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আলমগীর এবং প্রশিক্ষণ কোর্সের পরিচালক এ কিউ এম শফিউল আযম। পরে শিক্ষামন্ত্রী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন এবং একটি স্মরণিকার মোড়ক উন্মোচন করেন। ১০ দিনব্যাপী প্রশিক্ষণে ব্যানবেইস ও ইউআইটিআরসিই-এর ৫৭ জন কম্পিউটার অপারেটর এবং ল্যাব এসিস্ট্যান্ট অংশগ্রহণ করেন।



 

Show all comments
  • md atikur ২ জুন, ২০১৮, ৮:০৬ পিএম says : 0
    It is right dictionary.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশিক্ষণ

২৮ জুলাই, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ