Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজীব ও আমিনুল শীর্ষে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

ওয়ালটন আন্তর্জাতিক ফিদে রেটিং দাবার সপ্তম রাউন্ড শেষে জাতীয় চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন ও বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছেন। ৬ পয়েন্ট করে নিয়ে শেখ রাসেল চেস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার মো: শরীফ হোসেন ও ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ এবং ভারতের সংকলণ ভারতী দ্বিতীয় স্থানে রয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও ক্যান্ডিডেট মাস্টার এস এম স্মরন এবং ইসফট এরিনা চেস ক্লাবের উতেন আছেন তৃতীয় স্থানে। গতকাল জাতীয় ক্রীড়া পরিষদের দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত সপ্তম রাউন্ডের খেলায় গ্র্যান্ড মাস্টার এনামুল সাব-জুনিয়র চ্যাম্পিয়ন ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ^াসকে, সংকলন ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমনকে, ক্যান্ডিডেট মাস্টার শরীফ মো: নাসিম হোসেন ভূঁইয়াকে, ফিদে মাস্টার জাভেদ মো: শরীয়তউল্লাহকে, আন্তর্জাতিক মাস্টার মিনহাজ ফিরোজ আহমেদকে, ক্যান্ডিডেট মাস্টার স্মরন শওকত বিন ওসমান শাওনকে, উতেন শাওন চৌধুরীকে ও ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ অনত চৌধুরীকে হারান। ফিদে মাস্টার আমিন ফিদে মাস্টার পরাগের সঙ্গে এবং মোহাম্মদ সাগর ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানের সঙ্গে ড্র করেন। আজ অষ্টম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।
মোবাইলে অ্যাপসে বিশ্বকাপ
স্পোর্টস রিপোর্টার : মোবাইল আপ্যাসের মাধ্যমে সরাসরি রাশিয়া বিশ্বকাপ ফুটবলের খেলা দেখাবে মাই স্পোর্টস। প্রথমবারের মত লাইভ মিডিয়া লিমিটেড মাই স্পোর্টস সার্ভিসের মাধ্যমে ফিফা বিশ্বকাপের এক্সক্লুসিভ রাইটস নিয়ে এসেছে বাংলাদেশে। যা শুধুমাত্র মাই স্পোর্টস সার্ভিসের জন্য। বাংলাদেশ সময় অনুযায়ী প্রতিটি খেলা মাই স্পোর্টস গ্রাহকরা লাইভ দেখতে পাবেন তাদের মোবাইলে। শুধুমাত্র রবি ও এয়ারটেল ব্যাবহারকারীরাই পাচ্ছেন এই সুবর্ণ সুযোগ। মাই স্পোর্টস গ্রাহকেরা এসএমএস এর মাধ্যমে পাবেন খেলার সকল আপডেট, আইভিআরের মাধ্যমে শুনতে পারবেন সকল খেলার লাইভ কমেন্ট্রি, ওয়াপ সার্ভিসের মাধ্যমে পাবেন খেলার ভিডিও দেখার সুযোগ ও অ্যাপ সার্ভিসের মাধ্যমে পাবেন লাইভ বিশ্বকাপ ফুটবলের সকল ম্যাচ দেখার সুযোগ।
পাকিস্তান ১৭৪ অলআউট
স্পোর্টস রিপোর্টার : ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন চা বিরতি পর্যন্ত পাকিস্তান ১৭৪ রানে অলআউট হয়ে যায়। গতকাল লিডসে অনুষ্ঠিত ম্যাচের প্রথম ইনিংসে পাকিস্তান টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে তারা অ্যান্ডারসন, ব্রড ও ওয়াকেসের বোলিং তোপে পড়ে মাত্র ৪১.১ ওভার পর্যন্ত ব্যাটিং করতে সমর্থ হয়। পকিস্তানের পক্ষে শাহদাব খান সর্বোচ্চ ৫৬ রান করেন। এছাড়া হারিস সোহেল ২৮, আসাদ শফিক ২৭ ও হাসান আলী করেন ২৪ রান। ইংল্যান্ডের অ্যান্ডারসন ১৫, ব্রড ১৫ এবং ওয়াকেস ১১ ওভার বল করে যথাক্রমে ৪৩, ৩৮ ও ৫৫ রান খরচায় তিনটি করে উইকেট পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ