Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জমি লিখে না দেয়ায় বৃদ্ধা মাকে গোয়াল ঘরে রেখে অত্যাচার নির্যাতন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১০:১৩ পিএম

ছেলেকে জমি লিখে না দেয়ায় বৃদ্ধা মা ফসর বানুকে (৮৫) গোয়াল ঘরে আটকে রেখে অমানুষিক অত্যাচার নির্যাতনের অভিযোগ উঠেছে তার ছেলে সবুজ ও পুত্রবধূ সাহেদাবেগমের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের দুর্লভপুর গ্রামে।
দুর্লভপুর গ্রামের মৃত আমজত আলীর স্ত্রী ফসর বানু কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার স্বামী আজ থেকে প্রায় ১০ বছর আগে মারা যান। আমাদের সংসারে ৫ মেয়ে ও ৩ ছেলে রয়েছে। এরা হলো রহিমা, আফরোজা, মিনা, স্বপ্না, শাবানা এবং হান্নান, আক্কাছ ও সবুজ।
ফসর বানু আরো বলেন, আমার স্বামীর নামের সমস্ত সম্পত্তি ছেলেরা ভোগ দখল করছে। আমার স্বামী ভালবেসে আমাকে একখন্ড জমি লিখে দিয়েছিলেন। সেই সামান্য জমিটুকুও লিখে দিতে ছেলে সবুজ ও তার স্ত্রী সাহেদা বেগম আমার উপর চাপ সৃষ্টি করে। আমি জমি লিখে দিতে না চাইলে তারা আমাকে গোহাল ঘরে আটকে রেখে শারীরিক ও মানসিক অত্যাচার নির্যাতন শুরু করে।ছেলে ও ছেলের বউ আমার উপর অত্যাচার নির্যাতন চালিয়েও ক্ষান্ত হয়নি। তারা আমার নামে একটি বয়স্ক ভাতার কার্ডের টাকাও উত্তোলন করে হাতিয়ে নেয়।
ফসর বানুর প্রতিবেশীরা জানান, ছেলে সবুজ ও তার স্ত্রী প্রায়শই তার মাকে বকাঝকা ও মারধর করে। গত রবিবারও সবুজ তার মাকে বেত দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে মারাত্মক জখম করেছে। বৃদ্ধ মায়ের আর্ত-চিৎকারে প্রতিবেশীরা তাকে রক্ষা করতে এগিয়ে আসলে পাষন্ড সবুজ তাদেরকেও অকথ্য ভাষায় গালিগালাজ ও নানা ধরনের ভয়-ভীতি দেখিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। খবর পেয়ে ফসর বানুর মেয়েরা বাড়ীতে ছুটে এসে আহত মাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করাতে চাইলেও সবুজ তার মাকে হাসপাতালে নিতে দেয়নি।
প্রতিবেশী জরিনা বেগম বলেন, জমি লিখে না দেওয়ায় ফসর বানুর পাষন্ড ছেলে সবুজ দীর্ঘদিন ধরে তার মাকে মারপিট করে আসছে। সে মাঝে মধ্যেই তার মাকে গোয়াল ঘরে আটকে রেখে অমানবিক অত্যাচার নির্যাতন চালিয়ে আসছে। গ্রামের অনেকেই মায়ের উপর ছেলের এমন অত্যাচার নির্যাতনের প্রতিবাদ করলেও সবুজ এলাকার কোন মানুষকেই তোয়াক্কা করছে না।
স্থানীয় ইউপি সদস্য মঞ্জুরুল হক ক্ষোভ প্রকাশ বলেন, মায়ের উপর ছেলের এ ধরনের জঘন্য অত্যাচার কোন ভাবেই মেনে নেয়া যায় না। তিনি সবুজের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনকে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান।
এ ব্যাপারে অভিযুক্ত সবুজের সাথে মোবাইলে কথা বললে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে বলেন, আমার মা বৃদ্ধ কখন কি বলেন তা মাথা ঠিক নেই। আমার মা ও বোনেরা আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ রটাচ্ছে।

কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামানের সাথে এ ব্যাপারে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, মায়ের উপর ছেলের অত্যাচারের বিষয়টি শুনেছি। আমরা বিষয়টি খতিয়ে দেখে সবুজ দোষী প্রমানীত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ