Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেরিতে হলেও সরব হচ্ছে অ্যাথলেটিক্স

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

দেরীতে হলেও সরব হচ্ছে দেশের ঘরোয়া অ্যাথলেটিক্স। যদিও বছরের পাঁচ মাস পেরিয়ে গেছে। এই সময়ের মধ্যে কোন প্রতিযোগিতারই আয়োজন করতে পারেনি বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন। তবে এবার তারা বিভিন্ন প্রতিযোগিতা ট্র্যাকে গড়াবে। এমনটাই জানান ফেডারেশনের সভাপতি এএসএম আলী কবির। তিনি বলেন, ‘আমরা এবার নতুন করে অ্যাথলেটিক্সের ঘরোয়া আসর সাজাতে চাচ্ছি। যার প্রেক্ষিতে সামার মিট না করে আমরা আন্তঃসংস্থা অ্যাথলেটিক্স করবো।’
জানা গেছে, অ্যাথলেটিক্সের ঘরোয়া আসরের তালিকায় এবার থাকছে জাতীয় জুনিয়র ও জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতা ছাড়াও আন্তঃসংস্থা অ্যাথলেটিক্স প্রতিযোগিতা।
২৭ ও ২৮ জুলাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আন্তঃসংস্থা অ্যাথলেটিক্স। যেখানে অংশ নেবে অ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক বাহিনী, বিকেএসপি, বিজেএমসি, বিশ্ববিদ্যালয়, শারীরিক শিক্ষা কলেজ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। ২৮ ও ২৯ সেপ্টেম্বর দু’দিন ব্যাপী জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতার দিনক্ষণও ঠিক করা হয়েছে। যে আসরে দেশের প্রায় সব জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার অ্যাথলেটরা খেলবেন। তবে বরাবরের মতো এবারের জুনিয়র অ্যাথলেটিক্সে সরাসরি অংশ নিতে পারবে না বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ( বিকেএসপি)। ইচ্ছে করলে এই সংস্থার ছাত্র-ছাত্রীরা নিজ জেলার হয়ে খেলতে পারবেন। এ প্রসঙ্গে আলী কবির বলেন, ‘শুধু বিকেএসপি নাম নিয়ে ছাত্র-ছাত্রীরা অংশ নিতে পারবে না। এছাড়া যুব গেমসে যারা পদক জিতেছে, তারাও এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না। যদিও বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। এটা আমরা খসড়া নীতিমালায় রেখেছি মাত্র।’ এছাড়া আগামী ২১ ও ২৩ ডিসেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামের ট্র্যাকে গড়াবে জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। এখানেও অংশ নেবেন বিভিন্ন সার্ভিসেস, সংস্থা ও জেলার ক্রীড়াবিদরা। তবে বর্ষপঞ্জিতে এবার রাখা হয়নি সামার অ্যাথলেটিক্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ