Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লর্ডস টেস্ট: চার ফিফটিতে পাকিস্তানের লিড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:১১ এএম, ২৬ মে, ২০১৮

স্টোকসের বাইন্সার সোজা এসে আঘাত হানলো বাবর আজমের বাহুতে। স্প্রে ও আইস ব্যাগ দিয়েও কোন কাজ হলো না। শেষ পর্যন্ত এক্স-রে করাতে মাঠ ছাড়তে হলো পাকিস্তানি মিডিলঅর্ডার ব্যাটসম্যানকে। ততক্ষণে বাবরের ব্যাটে ভর করেই প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ১৮৪ রান পেরিয়ে ১৬৬ রানের লিড নিয়েছে সরফরাজ আহমেদের দল, হাতে এখনো ২ উইকেট। দিন শেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ৩৫০ রান।
৫০ রান ও হাতে ৯ উইকেট নিয়ে লর্ডসে দ্বিতীয় দিন শুরু করে পাকিস্তান। মধ্যাহ্ন বিরতির আগে বিদায় নেন দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার (৫০) ও হারিস সোহেল (৩৯)। লম্বা ইনিংসের আশা জাগিয়ে ব্যক্তিগত ৫৯ রান করে স্টোকসের বলে (স্লিপে) ক্যাচ দিয়ে ফেরেন আসাদ শফিকও। তবে সাচ্ছন্দে ব্যাট চালিয়ে যাচ্ছিলেন বাবর। কিন্তু স্টোকসের এক বাউন্সার সবকিছু ওলটপালট করে দেয়। বাবর যখন সেচ্ছা অবসর নিয়ে মাঠ ছাড়েন নামের পাশে তখন ১২০ বলে ১০ টারে ৬০ রান। পরে শাদব-ফাহিমের ৭২ রানের জুটিতে লিডটা আরো বাড়িয়ে নেয় পাকরা। আশরাফ ৩৭ ও শাদব ৫২ রান করেন। ব্যাটে আছেন আমির (১৯*) ও আব্বাস (০*)। ৩টি করে উইকেট নেন অ্যান্ডারসন ও স্টোকস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ