Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের ওপর হামলা

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

মাদারীপুরের কালকিনি উপজেলার কয়ারিয়া ঈদগাহ হাফিজিয়া মাদ্রাসার ইমাম জহিরুল ইসলাম(৩৪) ও মুয়াজ্জিন আঃ রহমানের ওপর হামলা চালিয়ে গুরুত্বর আহত করেছে স্থানীয় প্রভাবশালীরা। গত বুধবার সন্ধ্যায় এঘটনা ঘটে এবং আহতদের গৌরনদীর আশুকাঠি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
জানাগেছে, মাদ্রাসার আবাসিক ছাত্রদের রান্নার জন্য একজন মহিলা নিয়োগ করা হয়। কিন্তু সে রান্নার উপকরণ চুরি করলে এনিয়ে হাসান সিকদার নামের এক ছাত্র তাকে হাতে নাতে ধরে মাদ্রাসা পরিচালনা কমিটির কাছে অভিযোগ করে। অভিযোগের প্রেক্ষিতে সেই রাধুনীকে বাদ দেয়া হয়। আর এতে ক্ষিপ্ত হয়ে সেই রাধুনী সেই ছাত্রকে মারধোর করে। এনিয়ে মাদ্রাসা কমিটিকে পুনরায় বিচার দিলে তারা বিচারে কালক্ষেপন করতে থাকে। এতে সেই ছাত্র ক্ষিপ্ত হয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারী মিয়াজ উদ্দিন হাওলাদারের ওপর হামলা চালায়। বিষয়টি নিয়ে স্থানীয়রা সেই ছাত্রকে জিজ্ঞেস করে হামলা করার পরামর্শ তাকে কে দিয়েছে। সে’সময় সে জানায় মসজিদের ঈমাম ও মুয়াজ্জিন তাকে শিখিয়ে দিয়েছে। এসময় মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারী মিয়াজ উদ্দিন হাওলাদারের উত্তের্জিত সমর্থকরা মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের ওপর হামলা চালায়।
এব্যাপারে মাদ্রাসা পরিচালনা কমিটির সেক্রেটারী মিয়াজ উদ্দিন হাওলাদার বলেন ‘ বিষয়টি নিয়ে সূরাহার লক্ষে সালিশ মিমাংসায় বসা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমাম

১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ