Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ও’ব্রায়েনের ঐতিহাসিক সেঞ্চুরি নাড়িয়ে দিয়েছে পাকিস্তানকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ২:৫০ পিএম

প্রথম ইনিংসে পাকিস্তান বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছিলেন আয়ারল্যান্ড ব্যাটসম্যানরা। দ্বিতীয় ইনিংসে ঠিক উল্টো চিত্র। বিপুল বিক্রমে লড়ে যাচ্ছেন তারা।

শেষ খবর পর্যন্ত চতুর্থ দিন শেষে ৭ উইকেটে ৩১৯ রান করেছেন আইরিশরা। এতে ১৩৯ রানের লিড নিয়ে সফরকারীদের নাড়িয়ে দিয়েছেন তারা। কোনোমতে আর ৫০ রান যোগ করতে পারলে পঞ্চম দিনে তীব্র ফাইট হবে বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তানের বুকে কাঁপন ধরানোর নায়ক কেভিন ও’ব্রায়েন। ১১৮ রান নিয়ে অপরাজিত আছেন তিনি। ৮ রান নিয়ে তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন দিয়েছেন টাইরন কেন।

এ নিয়ে দেশের অভিষেক টেস্টে সেঞ্চুরি হাঁকানোর গৌরব অর্জন করলেন ও’ব্রায়েন। মোহাম্মদ আমিরের বলে ২ রান নিয়ে সেঞ্চুরিতে পৌঁছান তিনি। ১৮৬ বলে ১০ চারের সাহায্যে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন এ অলরাউন্ডার। সঙ্গে সঙ্গে ঢুকে যান ইতিহাসে।

মালাহাইডে পড়ন্ত বিকালে ও’ব্রায়েনের দুরন্ত সেঞ্চুরি আয়ারল্যান্ডের প্রথম টেস্ট সমৃদ্ধ করেছে। তার মহাকাব্যিক ইনিংসে ফলোঅনের শঙ্কা এড়িয়ে পাকিস্তানের বিপক্ষে লড়াইয়ে ফিরেছেন স্বাগতিকরা।

দেশের হয়ে উদ্বোধনী টেস্টে সেঞ্চুরির কীর্তি আছে এক বাংলাদেশিরও। ২০০০ সালে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করেন আমিনুল ইসলাম বুলবুল। ক্রিকেটের অভিজাত সংস্করণে ১০ম দেশ হিসেবে পড়শীদের বিপক্ষে অভিষেক ঘটে টাইগারদের। ঐতিহাসিক সেই টেস্টেই প্রথম ইনিংসে ১৪৫ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি।



 

Show all comments
  • আবুবকর সিদ্দিক ১৫ মে, ২০১৮, ৯:৩৫ পিএম says : 0
    স্বাগতম কৃকেটের অভিজাত আঙগিনায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্ট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ