Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের সাতকানিয়ায় ইফতার সামগ্রী নিতে গিয়ে ১০ জন নিহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৮, ২:৪০ পিএম | আপডেট : ২:৪৬ পিএম, ১৪ মে, ২০১৮

চট্টগ্রামের সাতকানিয়ায় ইফতার সামগ্রী নিতে গিয়ে ভিড়ের চাপে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন নারী, শিশুসহ আরও অর্ধশতাধিক। সোমবার সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের গাটিয়াডাঙ্গায় মর্মান্তিক এই ঘটনা ঘটে। দুপুরে ঘটনাস্থল থেকে চট্টগ্রামের পুলিশ সুপার নূরেআলম মিনা দৈনিক ইনকিলাবকে বলেন, কেএসআরএম গ্রুপের মালিক মোহাম্মদ শাহজাহানের পক্ষে তার আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা আগে ষোষণা দিয়ে মাহে রমজান উপলক্ষে ইফতার ও সেহেরি সামগ্রী বিরতণ করছিলো। সেখানে তীব্র গরমে হিটস্ট্রোক ও প্রচণ্ড ভিড় এবং হুড়োহুড়িতে শ্বাসরোধ (সাবোকেশান) হয়ে নয় জনের মৃত্যু হয়। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়। তবে এসময় পদপিষ্টের কোন ঘটনা ঘটেনি। পুলিশ সুপার জানান, বাড়ির আঙ্গিনায় মসজিদ ও মক্তবের সামনে ছোট একটি মাঠে এই আয়োজন করা হয়। ওই মাঠের ধারণ ক্ষমতা বড়জোর আট থেকে দশ হাজার হলেও সেখানে প্রায় ৩৫ হাজারের মতো মানুষের সমাগম হয়। সমগ্র সাতকানিয়া উপজেলা, পাশের উপজেলা লোহাগাড়া এমনকি বান্দরবান জেলা থেকেও হতদরিদ্র লোকজন সেখানে পঙ্গপালের মতো ছুটে আসে। আর এই কারণে এমন দুর্ঘটনা ঘটেছে বলে জানান পুলিশ সুপার।
স্থানীয়রা জানান কেএসআরএম মালিকপক্ষ প্রতি বছর রোজার আগে স্থানীয় দুঃস্থদের মধ্যে ইফতারি তৈরির বিভিন্ন সামগ্রী বিতরণ করে। এর ধারাবাহিকতায় আজও ইফতার সামগ্রী বিলির আয়োজন করা হয়। তবে এত লোক হবে তা আয়োজকরা ভাবতে পারেননি। চট্টগ্রামের অতিরিক্ত সুপার (দক্ষিণ) এমরান ভুঁইয়া বলেন, ভিড়ের মধ্যে অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে মানুষের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত আমরা আটজনের লাশ পেয়েছি। তবে তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় জানাতে পারেননি পুলিশ কর্মকর্তারা।

 

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৪ মে, ২০১৮, ১১:৪৭ পিএম says : 0
    জনগন বলছেন, “ গরীবের কান্না – ২০১৮ ” মৃত্যু যেন খুঁজছে বাহানা মানুষের রূহ হরনের তরে, ইফতার সামগ্রী বিতরনে হাজির দশ প্রান নিলো কেড়ে ৷ অর্ধশতাধিক করলো আহত ক্ষুধার্থ অসহায় গরীব বলে, কত টাকা লাগবে চিকিৎসায় কিছু না পেয়ে টাকা যাচ্ছে জলে ৷ মরে গিয়ে মেরে গিয়েছেন প্রত্যেকেই নিজ গৃহ কর্তারে, কাফনের কাপড় কিনতে হবে যানাজার পয়সা কি আছে ঘরে ??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইফতার সামগ্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ