Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাতুব্বরের থাপ্পড়ে কানের পর্দা ফাটল শিশুর!

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৮, ১২:০০ এএম

ঝিনাইদহ থেকে মোস্তফা মাজেদ : গায়ে সামান্য ধাক্কা লাগায় চর থাপ্পড় দিয়ে ৯ বছরের শিশু রাজিবের কানের পর্দা ফাটিয়ে দিয়েছে এক গ্রাম্য মাতুব্বর। ঘটনাটি ঘটেছে শৈলকুপা উপজেলার মীর্জাপুর ইউনিয়নের যাদবপুর গ্রামে। এ ঘটনায় শিশু নির্যাতনকারী সরোয়ার মÐলের বিরুদ্ধে ওই শিশুর চাচা মনিরুল ইসলাম শৈলকুপা থানায় অভিযোগ দিলেও তাকে গ্রেফতার করা হচ্ছে না। সরোয়ার মÐল যাদবপুর গ্রামের নখাতুল্লা মÐলের ছেলে। শিশুটির মা হালিমা খাতুন জানান, গত মঙ্গলবার সকালে তৃতীয় শ্রেণিপড়–য়া তার ছেলে প্রাইভেট পড়তে যাচ্ছিল। এ সময় সরোয়ার মÐলের কাচারির সামনে পৌঁছালে তার গায়ে সামান্য ধাক্কা লাগে। এতে তিনি ক্ষুব্ধ হয়ে হয়ে কানে চড় থাপ্পড় মারতে থাকেন। এতে শিশু রাজিব অজ্ঞান হয়ে পড়ে যায়। পচারীরা মাথায় পানি ঢেলে রাজিবের জ্ঞান ফেরান। ঘটনার দিনই তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। রাজিব পাঁচদিন ধরে ঝিনাইদহ সদর হাসপাতালের নাক, কান গলা বিশেষজ্ঞ চিকিৎসকের অধীন চিকিৎসা নিচ্ছেন। অভিযোগ পাওয়া গেছে, এর আগেও সরোয়ার মÐল যাদবপুর গ্রামের আরিফুল ইসলামের ছেলে আইফুল ও আফাজ্জেলের ছেলে বিপুলকে নির্যাতন করে। কিন্তু গ্রাম্য মাতুুব্বর হওয়ায় তার বিরুদ্ধে কেও টুঁ শব্দ করে না। শিশু রাজিবের বাব আব্দুর রাজ্জাক মোল্লা জানান, শৈলকুপা থোনা থেকে এসআই আজাদ এসে ঘটনা তদন্ত করে গেছেন। বিষয়টি নিয়ে শৈলকুপা থানার এসআই আজাদ জানান, অভিযোগ পেয়ে ওসি স্যার আমাকে তদন্ত করতে পাঠান। তদন্ত করে দেখা যায়, ঘটনা সত্য। শিশুটিকে নির্যাতন করা হয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে।
শৈলকুপা থানার ওসি আলমগীর হোসেন গতকাল রোববার সকালে জানান, শিশু নির্যাতনের বিষয়ে একটি জিডি হয়েছে। হাসপাতাল থেকে রিলিজ সনদ এলে নিয়মিত মামলা করা হবে। তিনি জানান, বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা হবে। এদিকে খবর পেয়ে রোববার সকালে ঝিনাইদহ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার পক্ষ থেকে বাবলু কুÐুু হাসপাতালে যান এবং শিশুটির আইনগত সহায়তা প্রদানের আশ্বাস দেন।



 

Show all comments
  • Nannu chowhan ১৪ মে, ২০১৮, ১১:৫০ এএম says : 0
    Vabteo ashcharjjo lage eakto shorire dhakka lagar jonno eatabshishuke thappor mere kaner porda fatie dei,eaitoko shohinshota jader majhe neai tarai abar morol sheje gramer bichar achar kore.eder monoshotto kothai, era madokashkto morol?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ