Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নীলফামারীতে শেখ রাসেল শিশুপার্ক নির্মাণে হাইকোর্টের স্থিতাবস্থা জারি

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১০:০৭ পিএম

নীলফামারী কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে শেখ রাসেল শিশু পার্কের নির্মাণ কার্যক্রম স্থিতাবস্থা জারি করেছে হাইকোর্ট। নীলফামারী জেলা পরিষদকে অবগত না করে তাদের জায়গায় নীলফামারী পৌর কর্তৃপক্ষ শিশুপার্কের নির্মাণ কাজ শুরু করলে জেলা পরিষদ সম্পত্তি উদ্ধার ও পার্ক নির্মাণ বন্ধের আবেদন করলে ৮ মে হাইকোর্ট এই আদেশ জারি করেন। গত শুক্রবার এক সংবাদ সম্মেলন করে এই তথ্য জানিয়েছেন নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন
জেলা পরিষদের হলরুমে অনুষ্টিত সংবাদ সম্মেলনে জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন লিখিত বক্তব্যে বলেন জেলা পরিষদের মালিকানাধীন নীলফামারী টাউন মৌজার ৮২৩ ও ৮২৫ দাগের জমিতে আধুনিক শপিংমল নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে। কিন্তু নীলফামারী পৌরসভা কর্তৃপক্ষ সেই জমির ০.১৭ শতক জেলা পরিষদকে অবগত না করে শেখ রাসেল শিশু পার্ক নির্মাণ কাজ শুরু করেন। এছাড়া জেলা পরিষদের জায়গায় পৌর সুপার মার্কেট নির্মানের সময় শর্তসাপেক্ষে জেলা পরিষদের ২০% ও পৌর সভার ৮০% হিস্যা বন্টনের শর্তে দু’টি চুক্তি করা হলেও সেটিও ভঙ্গ করে পৌরসভা কর্তৃপক্ষ। এ অবস্থায় বাধ্য হয়ে শিশু পার্ক নির্মাণ বন্ধ সহ পৌরসভার দখলকৃত ২.৮১ শতক জমি উদ্ধারে উচ্চ আদালতের দারস্থ হতে হয় জেলা পরিষদকে বলে তিনি জানান। সংবাদ সম্মেলনে জেলা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীলফামারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ