Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাডেন ডেথে জিতে ফাইনালে আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

দূর্ভাগ্য তাদের, ঘরোয়া ফুটবলে চলতি বছর আরেকটি টুর্নামেন্টের ফাইনাল খেলা হলো না আরামবাগ ক্রীড়া সংঘের। অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে সাডেন ডেথে জিতলো ঢাকা আবাহনী লিমিটেডই। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে আবাহনী ৬-৫ গোলে আরামবাগকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিলো। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূণ্য ড্র থাকায় ফলাফল নির্ধারণের জন্য টাইব্রেকারের ব্যবস্থা করা হয়। টাইব্রেকারেও ভাগ্য নির্ধারণ না হওয়ায় ম্যাচ গড়ায় সাডেন ডেথে। সেখানে আবাহনী সফল হলেও ব্যর্থ হয় আরামবাগ। ফলে ম্যাচ জিতে আবাহনী পৌছে যায় অনুর্ধ্ব-১৮ টুর্নামেন্টের ফাইনালে। আগামীকাল বিকাল সাড়ে চারটায় শিরোপা নির্ধারণী ম্যাচ আবাহনী খেলবে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।
প্রায় তিন মাস আগে স্বাধীনতা কাপ টুর্নামেন্টের ফাইনালে খেলেছিলো আরামবাগ। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে খেলা ওই ম্যাচে আরামবাগ ২-০ গোলের জয় পেয়ে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলে দিনটি স্মরণীয় করে রাখে। বড়দের পথ অনুসরণ করে এবার আরামবাগের যুবারা অনুর্ধ্ব-১৮ টুর্নামেন্টের ফাইনালে খেলার স্বপ্নে বিভোর ছিলো। নিজেদের যোগ্যতা প্রমাণ করে তারা সেমিফাইনাল পর্যন্ত এসে হোঁচট খেলো। ১২০ মিনিট লড়াই করে এবং টাইব্রেকারে হার না মানলেও সাডেন ডেথে হার মানতে হলো আরামবাগকে।
কাল আবাহনীর বিপক্ষে ম্যাচের শুরু থেকেই ভালো খেললেও গোলের দেখা পায়নি আরামবাগ। পাল্টা-আক্রমণে আবাহনীও গোলের সুযোগ সৃষ্টি করে ব্যর্থ হয়েছে। ম্যাচের ২১ মিনিটে এগিয়ে যাওয়ার সেরা সুযোগটি পায় আরামবাগ। ডান দিক দিয়ে আফজাল মিয়ার বাড়ানো ক্রসে ফরোয়ার্ড রফিকুল ইসলাম রুমনের নেয়া হেড অল্পের জন্য পোস্ট ঘেষে বাইরে চলে যায়। ৩৪ মিনিটে বক্সের জটলার মধ্যে থেকে ফাহিদ উদ্দিন লক্ষ্যভেদে ব্যর্থ হন। প্রথমার্ধের যোগ করা সময়ে বলার মতো প্রথম সুযোগ পায় আবাহনী। কিন্তু বক্সের একটু ওপর থেকে দীপক রায়ের ফ্রি-কিক রক্ষণ দেয়ালের ওপর দিয়ে সোজা গোলরক্ষকের গøাভসে জমা পড়ে। নির্ধারিত ৯০ মিনিটে গোলের দেখা মেলেনি কোন শিবিরেই। অতিরিক্ত ৩০ মিনিটেও নয়। তাই ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। ম্যাচের চমক এখানেই শেষ নয়। পাঁচ শটের টাইব্রেকার ৩-৩ গোলে সমতা হয়। আরামাবগের হাসিবুল ইসলাম, ফাহিম উদ্দিন সোহেল, সোহেল রানা বাবু লক্ষ্যভেদ করেন। তবে ব্যর্থ হন সাদেক. জামান ফাহিম ও রফিকুল ইসলাম রুমন। আবাহনীর দীপক, শাহিন আলম, রফিকুল ইসলাম সুমন গোল করেন। ব্যর্থ হন আক্কাস আলি ও আপন চন্দ্র রায়। এরপর সাডেন ডেথেও নাটকীয়তা। আরামবাগের মারুফ হোসেন ও রাজন হাওলাদার এবং আবাহনী রিমন হোসেন ও নাজমুল হোসেন আকন্দ গোল করলে ২-২ সমতা আসে। কিন্তু পরের শটে আরামবাগের মোহাম্মদ সাগর তার দুর্বল শটের বলে তুলে দেন আবাহনীর গোলরক্ষকের হাতে। তবে আবাহনীর ওমর ফারুক মিঠু লক্ষ্যভেদ করলে ফাইনালে ওঠার আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে তার দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ