Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচন করতে চায় আ.লীগ -ব্যারিস্টার মওদুদ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ৬:০৬ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘সরকার চায় না বিএনপি নির্বাচনে আসুক। বিএনপি নির্বাচনে আসলে আ.লীগ ভালো করে জানে তাদের কি হবে। এই জন্য তারা খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচন করতে চাইছে। শুক্রবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।
মওদুদ আহমদ বলেন, সারা দেশে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে সরকার। অতীতে বাংলাদেশে কোন জনপ্রিয় নেতাকে মিথ্যা মামলা দিয়ে আটক রাখতে পারেনি, খালেদা জিয়াকে ও পারবেনা। খালেদা জিয়ার জনপ্রিয়তা পূর্বের চেয়ে বর্তমানে আরো বেড়েছে। বাংলাদেশ থেকে সম্প্রতি যে ৭৩ হাজার কোটি টাকা পাচার হয়েছে তার কোন মামলা হয়নি। কিন্তু দেশের একজন জনপ্রিয় নেত্রীকে ২কোটি টাকার মিথ্যা মামলা দিয়ে জেলে রেখে আ’লীগ সরকার নির্বাচন করতে চায়।
তিনি আরো বলেন, বেগম জিয়াকে জেলে রেখে বাংলার মাটিতে কোন নির্বাচন করতে দেয়া হবেনা। ভয়ভীতি মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবেনা। আমি যতদিন আমার নির্বাচনী এলাকায় আসি ততদিন বিএনপির নেতাকর্মীদের পুলিশ গ্রেফতার করেছে। আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এলাকায় যেখানে গণতন্ত্র নেই, সেখানে সারা দেশে কিভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা পাবে। তার এলাকায় ঘরোয়া পরিবেশে সভা সমাবেশ করতে দেওয়া হয়না।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মওদুদ আহমদ বলেন, আগে গঠনতন্ত্র বুঝতে হবে, তারপর গঠনতন্ত্রের বিরুদ্ধে সমালোচনা করতে হবে। না বুঝে সমালোচনা করা সমীচীন নয়। জনগণের কল্যাণের স্বার্থে যদি সংসদে সংবিধান পরিবর্তন করা যায় তাহলে একটি দলের গঠনতন্ত্র কেন পরিবর্তন করা যাবেনা। যারা গঠনতন্ত্র সম্পর্কে অবগত নয় তারা এসব কথা বলে।
এসময় উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, চরহাজারী ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের সভাপতি আবদুল মতিন লিটন, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান টিপু, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান রাজন, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক নূর উদ্দিন ফাহাদ, পৌরসভা ছাত্রদলের সভাপতি ওবায়দুল হক রাফেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ