Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৩.৫০ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন

এসবিএসি ব্যাংকের এজিএম অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ৫ম বার্ষিক সাধারণ সভা ( এজিএম) বৃহস্পতিবার রাজধানীর রেডিসন বøু হোটেলে ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান ক্যাপ্টেন এম. মোয়াজ্জেম হোসেন, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মাকসুদুর রহমান, পরিচালক আব্দুল কাদির মোল্লা, বেগম সুফিয়া আমজাদ, মোঃ আমজাদ হোসেন, আলহাজ্ব মিজানুর রহমান, মোহাম্মাদ নেওয়াজ, ইঞ্জিনিয়ার মোখলেসুর রহমান, তাহমিনা আফরোজ, স্বতন্ত্র পরিচালক ড. সৈয়দ হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন- ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. গোলাম ফারুক। প্রধান সভায় ২০১৭ সালের আর্থিক বিবরণী এবং শেয়ারহোল্ডারদের জন্য ১৩ দশমিক ৫০ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করা হয়।
আর্থিক বিবরণীতে দেখা যায়, ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত এসবিএসবি ব্যাংকের আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৫ হাজার ১২ কোটি টাকা, যা গত বছরের তুলনায় ২৩ দশমিক ৫২ শতাংশ বেশি। এসময়ে ব্যাংকের মোট ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ৪ হাজার ৩২৮ কোটি টাকা, যা এর আগের বছরের তুলনায় ৩০ শতাংশ বেশি। ২০১৭ সালে এসবিএসি ব্যাংক ১৮২ কোটি টাকার পরিচালন মুনাফা করেছে। এসময়ে ব্যাংক উল্লেখ্যযোগ্য পরিমাণের আমদানি, রফতানি ও রেমিট্যান্স আহরণ করেছে।
সভায় চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন বলেন, ব্যাংক একটি সেবামূলক প্রতিষ্ঠান। এখানে কর্মকর্তাদের নিত্যনতুন চ্যালেঞ্জ মোকাবেলা করে আধুনিক তথ্যপ্রযুক্তির সঙ্গে টিকে থাকতে হয়। সে জন্য এ খাতে দক্ষ ও সৎ কর্মকর্তা খুবই প্রয়োজন। ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. গোলাম ফারুক বলেন, নতুন প্রজন্মের ব্যাংকগুলোর মধ্যে এসবিএসি ব্যাংক সবসূচকে এগিয়ে রয়েছে। গতবছরে আমরাই সর্বাধিক মুনাফা অর্জন করেছি। আর নতুন বছরে পরিপালন সংস্কৃতি গড়ে তুলছি। বাংলাদেশ ব্যাংকের সবধরনের নীতিমালা সম্পূর্ণরূপে পরিপালন করে আমরা এগিয়ে যেতে চাই। সেই সঙ্গে গ্রাহকের স্বার্থ সংরক্ষণের মাধ্যমে একটি আস্থার প্রতিষ্ঠান গড়ে তোলা হবে। তিনি জানান, বর্তমানে আমাদের আমানতকারীর সংখ্যা এক লাখ ৫৩ হাজার, এই সংখ্যা চলতি বছরে দুই লাখ ছাড়িয়ে যেতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুমোদন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ