Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিগত সময়ে আর কোন সরকার দেশের এত উন্নয়ন করেনি -অর্থ প্রতিমন্ত্রী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ১০:০৬ পিএম

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আবদুল মান্নান বলেছেন, বর্তমান সরকারের মতো বিগত সময়ে আর কোন সরকার দেশের এত উন্নয়ন সাধন করেনি।
গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।
মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার আমলে যত মসিজদ মাদ্রাসা নির্মাণ হয়েছে বিগত সময়ে তা হয়নি। কিন্তু আমাদের সমাজে এক গোষ্টি রয়েছে যারা দেশের স্বাধীনতা বিরোধী। তারা অন্য ইসলাম চায়। যে ইসলামের নাম নিয়ে তারা মানুষ হত্যা করে জঙ্গীবাদ করে। জঙ্গীরা দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে উল্লেখ করে এই জঙ্গীবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ রুখে দাঁড়ানোর আহŸান জানান।
মন্ত্রী বলেন, যারা বাংলাদেশের বিরোধী নয় তারা নির্বাচনে আসবে কিন্তু যারা বাংলাদেশের বিরোধী তারা আসবে না। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আগামী ডিসেম্বরে নৌকার পক্ষে পুণরায় মতামত দেয়ার আহবান জানান তিনি।
এডুকেশন ট্রাস্টের সভাপতি রবিণ পালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান মীরুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমা চৌধুরী, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়া, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চৌধুরী, ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, প্রমূখ।
অনুষ্ঠানে বালাগঞ্জ ও ওসমানীনগরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের গরিব ও মেধাবী প্রায় ৮১৬ শিক্ষার্থীর মধ্যে ৩৩ লাখ ৬০ হাজার টাকার বৃত্তি ও সনদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে যুক্তরাজ্য থেকে আগত ট্রাস্টিবৃন্দ এলাকার রাজনৈতিক ও সামাজিক সংগটনের নের্তৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • গনতন্ত্র ১১ মে, ২০১৮, ৩:৩৮ এএম says : 0
    জনগন বলছেন, “ উন্নতি – ২০১৮ “ এত উন্নয়ন করিয়াছেন দেশের জানিনা জনগন কেন খুশি নাই, র্দুনীতির জোয়ারে ভাসছে দেশ ব্যাংকে নাকি কানা কড়ি নাই ? রাতে রাতে কলাগাছ ফুলে অজানা অসংখ্য হয়েছে কোটিপতি, মহিলা ছাত্রীবাস নয় নিরাপদ আতংন্কে কাটাচ্ছে অসহায় সতী ৷ শেয়ার বাজারের উন্নতির কথা আপনি বলুন আমরা শুনি, দুইকোটি মানুষ এখনও গরীব কত লক্ষ প্রফেশনাল ভিক্ষুক জানি ? রাস্তার পানিতে মাছ দৌড়ায় এইটা কোন উন্নতি জানি, গাছে / বাঁশে বিদুৎতের তার রাস্তা / বাসে যৌন হয়রানি ? মিথ্যা দিয়ে দিনের শুরু গীবত সংসদ সংগীত জানি, টাকা খরচে প্রশংসা কামাই ইয়াবা দেশে কে করে আমদানি ? খাদ্য-দ্রব্যে ভেজাল / বিষ মশার বীদ্রহের করুন কাহিনী, গ্যাসের অভাবে রান্না বন্ধ নিরাপদ কি খাবার পানি ? প্রশ্নপত্রের পাখা গজিয়ে উড়ে বোড়াচ্ছে ধরলে, পকেটে আসে মানি, রডের বদলে মোটা বাঁশ নদীতে নাই পানি ৷ মানুষ মরছে প্রতিদিনই খরবের কাগজ পড়ে জানি, ভারতের সাথে তাল মিলিয়ে ধর্ষন সরকার / প্রশাসন নীরব কেন শুনি ? প্রতি বৎসর নীরহ হাজী সাহেবেরা প্রতারক দালাল কতৃক হয়রানী, ..... নিলে ফিরে লাশ উন্নতি গুম, খুন ও রাহাজানি ? আসল / ভূয়া চিনা কঠিন মুখোশদারী ঢুকে গেছে ঘরে / বাহিরে, কোথাও আজ নয় নিরাপদ কংন্কাল চোরও কবরে ? ভুল চিকিৎসায় মরে রোগী বিলের কোন কমতি নাই, র্দুঘটনায় মরছে প্রতিদিন দোষ / দোষিতে চেপে যাই ? ঔষধও এখন নয় নিরাপদ ফলের উপরও পড়েছে বালাই, ফরমালিনে তাজা মাছ / মাংশ পুলিশ দেখলে রাস্তা ছেড়ে পালাই ৷ খাঁচার ভিতর মোরগ আমরা প্রতিদিন ধরে ধরে জবাই, নিত্য প্রয়োজনীয় জিনিষে আগুন কিনে খাবার বাজেট নাই ৷ চল্লিশ টাকা কেজি চাউল পরিশ্রমে আর কত পাই, নুন আনতে পানতা ফুরায় এই বুঝি উন্নতি তাই ? ব্রিজ আছে রাস্তা নাই লুট / পাটের উন্নতি আর উন্নতি, বাসের হেলপার চালকের সিটে চালায় উড়োজাহাজের গতি ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ