Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে ব্যাংকগুলোকে হতে হবে গণমুখী -অর্থ প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশ খুব দ্রুত এগিয়ে যাচ্ছে, সব স্থানে পরিবর্তনের হাওয়া বইছে, গ্রামে শিক্ষার হার বাড়ছে, মেয়েরা অনার্স-মাস্টার্স পড়ছে। সময় এখন বাংলাদেশের, সময় এখন উন্নয়নের। সরকার এবং বেসরকারি সংগঠনসহ সবাই মিলে দেশের উন্নয়নে কাজ করছে। গতকাল বগুড়ায় নওদাপাড়ায় হোটেল মম ইন-এ ‘আইটি ট্রেনিং ফর দ্য ব্যাংকিং অ্যান্ড ফ্যাইন্যান্সসিয়াল সেক্টর প্রফেসনালস : ইন্ট্রুডাকশন অ্যান্ড ইনফরমেশন ইভেন্ট অন দ্য স্কোপস অ্যান্ড অপরচুনিটিজ’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে টিএমএসএস আইসিটি বিভাগ আয়োজিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক শিক্ষা সচিব ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক কাজী সাইদুর রহমান, কর অঞ্চল বগুড়ার কমিশনার বদিউল আলম, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুজ্জামান। উক্ত সেমিনারে টিএমএসএস আইসিটি বিভাগের পরিচিতি ও কার্যক্রম উপস্থাপনা করেন একই বিভাগের পরামর্শক মোহাম্মদ খায়রুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক ডা: মতিউর রহমান। বক্তব্য রাখেন টিএমএসএস আইসিটি বিভাগের পরিচালক নিগার সুলতানা প্রমুখ।
সেমিনারে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান আরো বলেন, ১৬ কোটি মানুষকে একত্রে এগিয়ে নিতে পারলেই দেশের উন্নয়ন হবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ব্যাংকগুলোকে আরো গ্রামমুখী হতে হবে, সে ক্ষেত্রে টিএমএসএসের মতো বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকে সাথে নিয়ে কাজ করতে হবে।
অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম বলেন, উত্তরাঞ্চল উন্নয়নবঞ্চিত। অথচ এই এলাকা সবচেয়ে বেশি সম্ভাবনাময়। দেশের সুষম ও উন্নয়নের লক্ষ্যে বগুড়ার বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার দাবি করেন তিনি।
সেমিনার শেষে অর্থ প্রতিমন্ত্রী সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরে তিনি বগুড়ার গোকুলে পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ক্যাম্পাসসহ টিএমএসএসের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে ব্যাংকগুলোকে হতে হবে গণমুখী -অর্থ প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ