Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীর তানোরে বজ্রপাতে নিহত ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ৪:০৩ পিএম

রাজশাহীর তানোর উপজেলায় বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন। এর মধ্যে একজন যুবক ও এক কৃষক রয়েছেন। আহত হয়েছেন দুইজন।
নিহতরা হলেন- উপজেলার পাঁচন্দর ইউনিয়নের দুবইল নামোপাড়া গ্রামের সামসুদ্দীনের ছেলে সোহাগ আলী (১৮) ও বাতাসপুর গ্রামের লোকমান আলী ছেলে কৃষক আনছার আলী (৩০)। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার আলাদা এলাকায় বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে। উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শওকাত আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বজ্রপাতের খবর পেয়ে উপজেলা সহকারী (ভূমি) কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়েছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারিভাবে নিহত দু'জনকে নগদ ২০ হাজার টাকা ও ৩০ কেজি করে চাল দেওয়া হবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে উপজেলার পাঁচন্দর ইউনিয়নের দুবইল নামোপাড়া গ্রামের সামসুদ্দীনের ছেলে সোহাগ আলী মাঠে সেমি ডিপের কাজ করছিল। এসময় বজ্রপাতে ঘটনাস্থলে সে মারা যায়।
পাচন্দর ইউনিয়র পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন জানান, নিহত সোহাগ দুবোইল গ্রামের জালালের সেমি ডিপে কাজ করতো। সোহাগ গরিব ঘরের সন্তান।
অপরদিকে, একই উপজেলার কামারগাঁ বাতাসপুর গ্রামের ধান কাটতে গিয়ে আনছার আলী বজ্রপাতে ঘটনাস্থলে মারা যান। এ সময় উপজেলার বাসাতপুর গ্রামের অনিল শাহার ছেলে আনন্দ শাহা (৩৫) ও হিরেন শাহার ছেলে টিল শাহা (৩০) আহত হয়েছেন।
কামারগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসলেম উদ্দীন জানান, নিহত আনছার আলী খুব দরিদ্র ঘরের সন্তান। তবে আহতরা বর্তমানে আশঙ্কামুক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাত

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ